ইমোতে ছবি শেয়ারের নতুন ফিচার

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৯ ডিসেম্বর ২০২১, ০১:১৭ পিএম


ইমোতে ছবি শেয়ারের নতুন ফিচার

ছবি শেয়ার ও ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের অভিজ্ঞতায় উল্লেখযোগ্য পরিবর্তন আনবে বলে আশা করা যাচ্ছে। গত সপ্তাহে থেকে ইমোর আপডেট ভার্সনে ফিচারগুলো ব্যবহার করা যাচ্ছে।

স্বাচ্ছন্দ্যে ও ভালো মানের ছবি শেয়ার করার প্রয়োজনীয়তা এখন সর্বত্র। তাই, ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে ইমো ছবি শেয়ারিং ফাংশন আপগ্রেড করেছে। ব্যবহারকারীদের ফিডব্যাকের ওপর ভিত্তি করে ইমো ছবি শেয়ারের দু’টি নতুন অপশন যুক্ত করেছে।

এরমধ্যে একটি সর্বাধিক ডেফিনিশনের সঙ্গে ‘অরিজিনাল ইমেজ’ এবং মাঝারি ডেফিনিশনের সঙ্গে ‘হাই কোয়ালিটি’ রয়েছে। এছাড়াও, ইমোতে বিদ্যমান ‘ডেটা সেভার’ মোডের জন্য ছবির ডেফিনিশন আরও উন্নত করার প্রক্রিয়া চলমান রয়েছে। এখন পর্যন্ত ইমো’র মানের ভিত্তিতে ছবি শেয়ারের ৩টি অপশন রয়েছে।

এছাড়া, ব্যবহারকারীদের সুবিধার্থে ভয়েস মেসেজিং রিসিভার ফাংশন নিয়ে আসছে ইমো। ভয়েস মেসেজ চালানোর সময় ইমো ব্যবহারকারীরা ম্যানুয়ালি ‘ইয়ার স্পিকার’ মোড বেছে নিতে পারেন। এই ফিচারের মাধ্যমে যারা অন্যদের সামনে জোরে ভয়েস মেসেজ শুনতে চান না তারা সুবিধা পাবেন।

অন্যান্য ফিচারের মধ্যে ভয়েস মেসেজিং ফাংশনটি ইতোমধ্যে ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। ‘ক্লিক টু সেন্ড’ নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি ভয়েস মেসেজ পাঠাতে মাইক্রোফোন বাটনে ক্লিক করে রেকর্ডিং শুরু করতে এবং আরেকটি ক্লিকের মাধ্যমে রেকর্ডিং বন্ধ করতে পারবেন। 

 

Link copied