৪২ সেকেন্ডে ইউটিউব থেকে আয় ২ কোটি টাকা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৩৫ এএম


৪২ সেকেন্ডে ইউটিউব থেকে আয় ২ কোটি টাকা

ইউটিউবার জোনাথান মা

অর্থ উপার্জনের জন্য এখন অন্যতম জনপ্রিয় মাধ্যম ইউটিউব। যদিও পুরো বিষয়টি খুব একটা সহজ নয় এবং খুব অল্পদিনের মধ্যেই তা অর্জন করা সম্ভব নয়। দীর্ঘদিন ধরে কন্টেন্ট আপলোড করার পরেই অর্থ উপার্জন সম্ভব। তাও খুবই সামান্য। ধীরে ধীরে অবশ্য বাড়তে থাকে টাকার পরিমাণ।

ইউটিউবের কন্টেন্টে যেমন ভিউ হবে সেই অনুযায়ী টাকা দেয় সংস্থা। অবশ্যই সেই চ্যানেল মনিটাইজড হয়ে থাকতে হবে। তবেই টাকা উপায় সম্ভব। কিন্তু একজন ইউটিউবার যা কাণ্ড ঘটালেন তাতে রীতিমতো অবাক হতে হয়। 

মাত্র ৪২ সেকেন্ডে তিনি ইউটিউব থেকে আয় করেছেন ২ লাখ ৩৪ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ২ কোটি ১ লাখ ৪৭ হাজার টাকা। যদিও এর থেকে কিছু পরিমাণ অর্থ তাকে কর বাবদ দিতে হয়েছে। এই পুরো বিষয়টি সামনে আসতেই রীতিমতো হইচই পড়ে গেছে। আর এই ইউটিউবারের নাম জোনাথান মা।

জোনাথান মা’র ইউটিউব চ্যানেলটির নাম জনা টেক। তিনি মূলত ক্রিপ্টোকারেন্সি, ব্লকচেইন এবং এনএফটির উপর কন্টেন্ট তৈরি করেন। ভবিষ্যতে একজন সিনেমা পরিচালক হওয়ার ইচ্ছে রয়েছে তার।

কেরিয়ারের শুরুতে ফেসবুকে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন জোনাথান। এরপর তিনি গুগলে যোগ দেন। সেখান থেকেও তিনি চাকরি ছেড়ে ফুলটাইম ইউটিউবার হয়েছেন।

ইতিমধ্যে প্রচুর পরিমাণে এনএফটি নিজের সংগ্রহে রেখেছেন জোনাথান এবং সেখান থেকে বেশ কিছু এনএফটি বিক্রি করে মোটা অঙ্কের ডিজিটাল কারেন্সি সংগ্রহ করেছেন। 

বর্তমানে তার ইউটিউব চ্যানেলে ১৬ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। ২০১৬ সালে তিনি ওই চ্যানেলটি খোলেন।

আইএসএইচ

Link copied