ক্রিশ্চিয়ান রোমেরো

মেসির কোনো তুলনা হয় না, তার মতো খেলোয়াড় আমি আর কখনো দেখিনি

সর্বকালের সেরার আলোচনায় লিওনেল মেসির নামটা শুরুর দিকেই আসে। এবার তার আর্জেন্টাইন সতীর্থ ক্রিশ্চিয়ান রোমেরোও এ তর্কে নিজের মত জানালেন। সম্প্রতি স্কাই স্পোর্টসকে

আর্জেন্টিনার রোমেরোর স্থায়ী ঠিকানা হয়েছে ইংল্যান্ডে 

২০২১ সালের জুলাইয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পেছনেও তার অবদান ছিল বেশ। আলবিসেলেস্তেদের রক্ষণ আস্থার অপর নাম...

ফের চোটে পড়লেন আর্জেন্টিনার কোপা জয়ের নায়ক রোমেরো

চোটাঘাত যেন ক্রিশ্চিয়ান রোমেরোর পিছু ছাড়ছেই না...

ব্রাজিল-আর্জেন্টিনার দুই ‘শত্রুকে’ বন্ধু বানাচ্ছে টটেনহ্যাম

দুই ‘শত্রুকে’ বন্ধু বানিয়ে দিচ্ছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম...

রোমেরোর মৌসুম শেষ, ইতালির বিপক্ষেও অনিশ্চিত

হিপ ইনজুরিতে মৌসুম শেষ হয়ে গেলো আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর

রোমেরো-কেইনের গোলে জিতে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখল টটেনহ্যাম

লিগ জেতার আশা নেই, ইউরোপা কনফারেন্স লিগ থেকে বিদায় নিয়েছে আগেই, বিদায়ঘণ্টা বেজেছে ঘরোয়া কাপ থেকেও। এ অবস্থায় চলতি মৌসুমে এখন টটেনহ্যামের আশা একটাই...

চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর মেসি-নেইমারকে রাখবে পিএসজি?

রিয়াল মাদ্রিদ বড় এক ধাক্কাই দিয়েছে পিএসজিকে। মাত্র ৩০ মিনিটের ব্যবধানে দলটিকে বিদায় করে দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে। তারকাখচিত এক দল নিয়েও এমন ব্যর্থতার

আত্মঘাতী গোল করে রোমেরোর ঠাট্টার শিকার ইউনাইটেড অধিনায়ক

দলে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, রাফায়েল ভারান ও ব্রুনো ফের্নান্দেজের মতো তারকারা। তবু চলতি মৌসুমের শুরুতে অধিনায়ক হিসেবে হ্যারি ম্যাগুয়েরের ওপরই আস্থা রাখে ম্যান

কোপার ছবি শরীরে জুড়ে দিলেন রোমেরোও

গত বছর আর্জেন্টিনার জন্য ছিল বিশেষ। ২৮ বছর ধরে তারা প্রহর গুণছিল একটি শিরোপা জয়ের আনন্দে ভাসার। ব্রাজিলের মাটিতে তাদের হারিয়ে ওই অপেক্ষার অবসান হয়েছে। কোপাজয়ী দলের প্রতিটি খেলোয়াড়ের জন্যই তাই জয়টা সারাজীবনের জন্য তৈরি হওয়া সুখস্মৃতি।

‘স্বপ্নের বছরটা’ ব্রাজিল ম্যাচেই শেষ হয়ে গেছে রোমেরোর

আর্জেন্টিনা জাতীয় দলের রক্ষণ ভাগের সমস্যা অনেকদিনের। সমর্থকদের মধ্যেও এ নিয়ে আফসোসের কমতি ছিল না। তবে সাম্প্রতিক সময়ে এটিই যেন আর্জেন্টিনার ভরসার জায়গা হয়ে উঠছে। তাদের টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটিতে ভূমিকা আছে দুর্ভেদ্য রক্ষণের।

একসময় ভেবেছি ফুটবল ছেড়ে দেবো, আজ আমি এখানে : রোমেরো

আর্জেন্টিনার রক্ষণভাগের অন্যতম ভরসা তিনি। ক্রিশ্চিয়ানো রোমেরোর ওপর ভরসা করে দলটির অনেক সমর্থক শুরু করেছেন বড় স্বপ্ন দেখার। চলতি মৌসুমেই তাকে ৫০ মিলিয়নের বেশি খরচ করে আতালান্তা থেকে নিজেদের ক্লাবে এনেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম। 

এবার মার্টিনেজ-এলিসনদের আটকাবে না ইংল্যান্ড

গত আন্তর্জাতিক বিরতিতে রীতিমতো তুলকালাম কাণ্ড হয়েছিল আর্জেন্টিনার চার ফুটবলারকে নিয়ে। ব্রাজিলে কোয়ারেন্টাইনের নিয়ম না মানার অভিযোগে মাঝপথে বন্ধ হয়ে গেছে স্বাগতিকদের সঙ্গে আলবিসেলেস্তেদের ম্যাচ। পরে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ওই চার ফুটবলারের ইংল্যান্ড ফেরার সময়ও বাধে বিপত্তি।

দিবালাকে নিয়েই আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড ঘোষণা

ব্রাজিল ম্যাচে 'ঝামেলার কারণ হওয়া' ইংল্যান্ডের ক্লাবে খেলা সেই রোমেরো-মার্টিনেজদের নিয়েই আবার দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্ক্যালোনি।

ব্রাজিলের বিপক্ষে খেলতে আসায় দুই আর্জেন্টাইনের জরিমানা

আর্জেন্টিনার হয়ে কোপার শিরোপা জয় করা জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো প্রিমিয়ার লিগ কতৃপক্ষের নিষেধাজ্ঞা উপেক্ষা করে খেলতে এসেছিলেন জাতীয় দলের হয়ে। নিষেধাজ্ঞা না মানায় এবার শাস্তি পাচ্ছেন তারা। তাদের ক্লাব টটেনহ্যামের পক্ষ থেকে জরিমানা করা হয়েছে এই দুই আর্জেন্টাইন ফুটবলারকে।

Link copied