দিয়েগো সিমিওনে

সিমিওনে অ্যাটলেটিকোর কোচ থাকবে না, মাথাতেও আসেনি

গত মৌসুমেই দলকে লিগ চ্যাম্পিয়ন করছেন। এক দশকেরও বেশি সময় ধরে অ্যাটলেটিকো মাদ্রিদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি তিনি। সেই ডিয়েগো সিমিওনেই কি না ছাড়বেন ক্লাবটির দায়িত্ব! শোনা যাচ্ছিল এমন কিছুই। 

শিরোপা জেতার জন্য খেলছেন না, মেনেই নিলেন সিমিওনে!

গত বছরও লিগ শিরোপাটা নিজেদের করে নিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। এবার তারা দৌড়েও নেই। মৌসুমের শুরু থেকেই কাটছে খারাপ সময়। টানা জয়হীন থাকা, খেলোয়াড়দের অফ ফর্মও ভোগাচ্ছে বেশ। বার্সেলোনার বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে। 

তার জন্য এক হচ্ছেন মেসি-রোনালদোসহ এক ঝাঁক তারকা

ডিয়েগো সিমিওনে নামটা ফুটবলপ্রেমিদের কাছে পরিচিতই হওয়ার কথা। যদিও তিনি কোনো তারকা ফুটবলার নন। তবে বিশ্বের সবচেয়ে দামী কোচ তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদের এই আর্জেন্টাইন কোচকে নিয়ে এবার তৈরি হচ্ছে ‘সিমিওনে লাইভ ম্যাচ বাই ম্যাচ’ নামে একটি ওয়েব সিরিজ। 

মেসিকে অ্যাটলেটিকোতে চেয়েছিলেন সিমিওনে

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ হয়ে গেছে লিওনেল মেসির। পাড়ি জমিয়েছেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে। বার্সা-মেসি বিচ্ছেদের পর তাকে দলে ভেড়ানোর ব্যাপারে শোনা গিয়েছিল অনেক ক্লাবের নাম।

বার্সেলোনায় মেসি নেই, স্বস্তি আর্জেন্টাইন কোচের

এই তো, গেল মৌসুমের আগেও অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে বার্সেলোনা ছিল রীতিমতো অভেদ্য দুর্গ। সেই অ্যাটলেটিকোই কিনা বার্সেলোনাকে হারিয়েছে ২-০ গোলে। খেলার ধরনেও ছিল বিস্তর ফারাক। একসময় অ্যাটলেটিকোর কাছে অজেয় বার্সাই যে লা লিগার সর্বশেষ লড়াইয়ে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি কোচ ডিয়েগো সিমিওনের দলের সামনে!

বার্সেলোনা নিয়ে ভাবেন না সিমিওনে

বার্সেলোনার দুর্দশার কথা এখন পুরো বিশ্বের আলোচনায়। হারতে হারতে একেবারে খাদের কিনারায় এসে পৌঁছেছে দলটি। রোনাল্ড কোম্যানের বরখাস্ত হওয়ার শঙ্কা প্রতি মুহূর্তেই বাড়ছে। এমন পরিস্থিতির মধ্যেই শনিবার রাতে শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে হবে বার্সাকে। 

কেন আর্জেন্টিনার কোচ হচ্ছেন না সিমিওনে?

অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে তার সাফল্য ঈর্ষণীয়। প্রতিবারই আর্জেন্টিনা জাতীয় দলের কোচ বদলের সময় নাম আসে ডিয়েগো সিমিওনের। কিন্তু ব্যাটে-বলে মেলেনি কখনোই। আলবিসেলেস্তেদের কোচও হওয়া হয়নি সিমিওনের। যদিও শোনা গিয়েছিল তারও ইচ্ছে আছে দায়িত্ব নেওয়ার। 

দুই আর্জেন্টাইনের কারিশমায় লা লিগার শীর্ষে অ্যাটলেটিকো

গেল মৌসুমের শিরোপাজয়ী অ্যাটলেটিকো মাদ্রিদ এবারও লা লিগার সূচনাটা পেয়েছে দুর্দান্ত। দুই ম্যাচের দুটোতেই জিতেছে আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের দল। রোববার এলচের বিপক্ষে ম্যাচটিতে ১-০ গোলের জয়টাও এনে দিয়েছেন দুই আর্জেন্টাইন। তাতেই লা লিগার শীর্ষে উঠে এসেছে রোহিব্ল্যাঙ্কোরা।

ম্যাচটি আমি দেখব না : অ্যাটলেটিকো কোচ

বার্সেলোনার সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

অ্যাটলেটিকোর হোঁচটে শীর্ষের আরও কাছে রিয়াল

অ্যাটলেটিকো মাদ্রিদ পুরো লিগ মৌসুমেই পয়েন্ট খুইয়েছে সাকুল্যে ছয়বার, যার তিনবারই শেষ চার ম্যাচে। সর্বশেষ লেভান্তের কাছে ঘরের মাঠেই হেরে বসেছে ২-০ ব্যবধানে। লুই সুয়ারেজদের এ হোঁচটের সুযোগটা কাজে লাগিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্যাসেমিরোর একমাত্র গোলে রিয়াল ভায়াদোলিদকে হারিয়ে শীর্ষে থাকা দিয়েগো সিমিওনের দলের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা তিনে নামিয়ে এনেছে কোচ জিনেদিন জিদানের দল।

লা লিগায় যে ড্র স্বস্তি দিয়েছে রিয়াল বার্সাকে

লুই সুয়ারেজরা মাঝে যে গতিতে ছুটছিলেন তাতে তাদের ধরে ফেলাটা দুষ্করই মনে হচ্ছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার জন্য। তবে শেষ তিন ম্যাচে আতলেতিকো মাদ্রিদের দ্বিতীয় হোঁচট কিছুটা স্বস্তিই এনে দিয়েছে লা লিগার সফলতম দুই দলকে। সর্বশেষ লেভান্তের মাঠে ১-১ গোলে ড্র করেছে কোচ দিয়েগো সিমিওনের শিষ্যরা।

Link copied