শিল্পকলায় নাটক দেখতে যাচ্ছেন জয়া-ফেরদৌসরা

প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘পুলসিরাত‘ দেখবে সম্প্রতি মুক্তি পাওয়া আলোচিত সিনেমা ‘বিউটি সার্কাস’ টিম। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলা‌দেশ শিল্পকলা...

‘সিনেমাটি দেখে সবাই মজা পাবেন’

আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’।

জন্মদিনে ভক্তদের যে খবর দিলেন ফেরদৌস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলেন ঢালিউডের জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। এবার বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই এসোসিয়েশনের...

বরিশালে উড়ে যাচ্ছেন ৬ তারকা

দেশীয় শোবিজের জনপ্রিয় ৬ জন তারকা আগামী শুক্রবার (৮ এপ্রিল) দেশের দক্ষিণাঞ্চলের প্রধান জেলা ও বিভাগীয় শহর বরিশালে যাচ্ছেন।

একঝাঁক তারকাকে নাচাবেন ফেরদৌস-পূর্ণিমা!

বিতর্কের অবসান না হলেও প্রদান করা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০। আগামী বুধবার (২৩ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনের...

কৃষকদের পুরস্কৃত করবেন ফেরদৌস-পূর্ণিমা!

ঢাকাই সিনেমার আলোচিত জুটি ফেরদৌস ও পূর্ণিমা। বড় পর্দার এই দুই তারকা বাস্তব জীবনে ভালো বন্ধু। ২০১৮ সাল থেকে তারা করছেন ওবায়দুল কাদেরের গল্পের সিনেমা ‘গাঙচিল’। এর বাইরে সাম্প্রতিক সময়ে মঞ্চের সঞ্চালক হিসেবেই বেশি দেখা গেছে তাদের।

অবশেষে ভারতে যাচ্ছেন ফেরদৌস

বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। নব্বই দশক থেকে নিয়মিত কাজ করছেন। দেশের পাশাপাশি তিনি ভারতের পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়। কেননা সেখানকার বহু সিনেমায় অভিনয় করেছেন এ নায়ক। এই সুবাদে ভারতে নিয়মিত যাতায়াত ছিল তার।

বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে সিনেমা, অভিনয় করবেন তারা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। নাম ‘মাইক’। এটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল (বিপুল)। সোমবার (১৪ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে সিনেমাটির শিল্পী-কুশলীরা চুক্তিবদ্ধ হয়েছেন।

৩ দিনের প্রচারণায় সর্বোচ্চ ভোট পেলেন ফেরদৌস!

এ যেন কম তেলে বেশি ভাজা! চিত্রনায়ক ফেরদৌস এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন। কিন্তু প্রচারণায় ছিলেন প্রায় নিষ্ক্রিয়। ভোটের মাত্র ৩ দিন আগে তিনি প্রচারণায় নামেন। অথচ নির্বাচন শেষে দেখা গেল, তিনিই পেয়েছেন সবচেয়ে বেশি ভোট!

মনে হচ্ছে জাতীয় নির্বাচনের চেয়েও বড় নির্বাচন: জাহিদ হাসান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন চলছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সোয়া ৯টা থেকেই শুরু হয়েছে ভোটগ্রহণ। এর ফলে তারকায় মুখর হয়ে উঠেছে এফডিসি। তারকারা আসছেন, ভোট দিচ্ছেন। অন্য তারকাদের সঙ্গে কুশল বিনিময় করছেন, আড্ডায় মেতে উঠছেন।

যা আছে কাঞ্চন-নিপুণ পরিষদের ইশতেহারে

আর মাত্র একদিন পরেই (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। যে নির্বাচনকে ঘিরে সরগরম ঢাকাই সিনেমা অঙ্গন। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত দুই প্যানেল ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদের প্রার্থীরা।

দ্বিমুখী লোকদের ক্ষমতায় দেখতে চাই না: ফেরদৌস

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের বাকি আর মাত্র একদিন। শুক্রবার (২৮ জানুয়ারি) দেশীয় চলচ্চিত্রের আঁতুড়ঘর হিসেবে পরিচিতি বিএফডিসিতে হবে শিল্পীদের এই নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে এখন রীতিমত সরগরম সিনেমা অঙ্গন। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদের প্রার্থীরা।

আফজাল হোসেনের সিনেমায় তানভীর তারেক

দেশবরেণ্য নির্মাতা-অভিনেতা আফজাল হোসেনের সিনেমা ‘মানিকের লালকাঁকড়া’র সংগীত পরিচালনা করলেন গায়ক, সুরকার ও সংগীত পরিচালক তানভীর তারেক। একইসঙ্গে চলচ্চিত্রের গানে ও দৃশ্যায়নে একজন মিউজিশিয়ানের চরিত্রেও তাকে দেখা যাবে!

আড়াই বছর পর ভারতে যাওয়ার অনুমতি পেলেন ফেরদৌস

বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস। নব্বই দশক থেকে নিয়মিত কাজ করছেন। দেশের পাশাপাশি তিনি ভারতের পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়। কেননা সেখানকার বহু সিনেমায় অভিনয় করেছেন এ নায়ক। এই সুবাদে ভারতে নিয়মিত যাতায়াত ছিল তার।

পূজামণ্ডপে নাচলেন নায়ক ফেরদৌস

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস নানাবিধ সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেন। এ জন্য কখনো প্রশংসা পান, আবার কখনো তীব্র সমালোচনার শিকার হন তিনি। এবার ফেরদৌস অংশ নিলেন দুর্গাপূজার আয়োজনে। পূজামণ্ডপে নেচে আনন্দে ভাসালেন হিন্দু ধর্মাবলম্বীদের।

খায়রুন সুন্দরীকে নদীতে ডুবিয়ে হত্যা করা হয়নি

বাংলাদেশের একটি আলোচিত ঘটনাকে নিয়ে ২০০৪ সালে একটি সিনেমা নির্মাণ করেছে। সিনেমাটির নাম খায়রুন সুন্দরী। এ সিনেমায় দেখানো হয়েছে গ্রামীণ গৃহবধূ খায়রুন সুন্দরীকে তার স্বামী ফজলুল হক পারিবারিক কলহের জেরে গলায় কলসি বেঁধে নদীতে ডুবিয়ে হত্যা করেন...

আবারও আনন্দমেলা উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনয়শিল্পী ফেরদৌস ও পূর্ণিমা অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও সুনাম কুড়িয়েছেন। আর তাই তো বিভিন্ন অনুষ্ঠানে প্রায়ই মাইক্রোফোন হাতে দেখা যায় তাদের। দুজনের উপস্থাপনা দর্শক-শ্রোতারা বেশ উপভোগও করেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান সঞ্চালনায় মিলন ও ভাবনা

আগামী ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’।

Link copied