শেখ রাসেল দিবসে পর্যটন হোটেলে ৩৬ শতাংশ ছাড়

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ অক্টোবর ২০২১, ০৬:২৭ পিএম


শেখ রাসেল দিবসে পর্যটন হোটেলে ৩৬ শতাংশ ছাড়

আগামী ১৮ অক্টোবর (সোমবার) ‘শেখ রাসেল দিবস’ উদযাপন উপলক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সব হোটেল ও মোটেলে ৩৬ শতাংশ ছাড় দেওয়া হবে। রুম ভাড়ার ওপর একদিনের জন্য পাওয়া যাবে এ ছাড়।

রোববার (১৭ অক্টোবর) পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার ঢাকা পোস্টকে বলেন, শেখ রাসেল দিবস পালনে নানা কর্মসূচি নিয়েছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। এদিন পর্যটন কর্পোরেশন কর্তৃপক্ষ পরিচালনাধীন হোটেল অবকাশের উদ্যোগে ৫০ জন এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হবে। এছাড়াও শেখ রাসেলসহ জাতির পিতার পরিবারের সব সদস্যদের জন্য পর্যটন কর্পোরেশনের প্রধান কার্যালয়সহ বাপক এর বিভাগীয় পর্যায়ের হোটেল-মোটেলে কোরআন তিলাওয়াত এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। জন্মদিন উপলক্ষে কেক কাটা অনুষ্ঠান এবং সব হোটেলে-মোটেলে ৩৬ শতাংশ ছাড় দেওয়া হবে।

১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। ‘শেখ রাসেল: দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে সোমবার প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে পালিত হবে ‘শেখ রাসেল দিবস-২০২১’।

এআর/এসএম

Link copied