ট্রিপলাভার চিটাগাং ট্রাভেল মার্ট-২০২২

চট্টগ্রামে ৩ দিনব্যাপী পর্যটন মেলা শুরু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ০৮:৩৪ পিএম


চট্টগ্রামে ৩ দিনব্যাপী পর্যটন মেলা শুরু

চট্টগ্রামের দি পেনিনসুলা চিটাগং হোটেলে শুরু হয়েছে ৩ দিনব্যাপী পর্যটন মেলা। বৃহস্পতিবার ( ৬ জানুয়ারি ) সকালে ‘ট্রিপলাভার চিটাগাং ট্রাভেল মার্ট-২০২২’ শীর্ষক মেলাটির উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী।

এভিয়েশন ও পর্যটন বিষয়ক সাময়িকী দি বাংলাদেশ মনিটরের উদ্যোগে আয়োজিত চট্টগ্রাম পর্যটন মেলার ১২তম এ আসরটির টাইটেল স্পন্সর শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি (ওটিএ) ট্রিপলাভার এবং এনটিও পার্টনার জাতীয় পর্যটন সংস্থা বাংলাদেশ ট্যুরিজ বোর্ড (বিটিবি)।

dhakapost

মেলার আয়োজক বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম বলেন, কোভিড-১৯ মহামারিতে সর্বাধিক ক্ষতিগ্রস্ত খাতগুলোর মধ্যে অন্যতম হলো ভ্রমণ ও পর্যটন। অতিমারি পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে ভ্রমণ ও পর্যটন চাহিদায় ঊর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। নিউ নরমাল পরিস্থিতিতে পর্যটন পণ্য সেবায় নতুনত্বও এসেছে। ভ্রমণ ও পর্যটন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরাসরি যোগাযোগের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে আমাদের এবারকার চিটাগং ট্রাভেল মার্ট। 

দি পেনিনসুলা চিটাগাং হোটেলের ডালিয়া হলে অনুষ্ঠিতব্য মেলাটিতে ভ্রমণ ও পর্যটনের সঙ্গে যুক্ত ২৬ প্রতিষ্ঠান ২৯টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট অনলাইন ট্রাভেল এজেন্সি, হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ইমিগ্রেশন সেবা প্রদানকারীসহ অন্যান্য প্রতিষ্ঠান ও সংস্থা।

dhakapost

মেলা চলাকালীন প্রতিষ্ঠানগুলো ডিজিটরদের জন্য তাদের পণ্য ও সেবা ওপর বিশেষ মূল্যছাড়সহ অন্যান্য সুবিধা দিচ্ছে। ভিজিটরদের জন্য রয়েছে হ্রাসকৃত মূল্যে এয়ার টিকিট, ভ্রমণ প্যাকেজ, হোটেল ও রিসোর্ট রুম ইত্যাদি পাবার সুযোগ।

এ বিষয়ে ইউএস বাংলা এয়ারলান্সের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মনি রক্ষিত ঢাকা পোস্টকে বলেন, মেলায় ইউএস বাংলার পক্ষ থেকে মালদ্বীপ ভ্রমণকারীদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে। মালদ্বীপে আমাদের দুই রাত তিনদিনের একটা প্যাকেজ আছে, এছাড়া তিনরাত চারদিনের একটি প্যাকেজ আছে। সিলেট ও কক্সবাজারের প্যাকেজও রয়েছে। মেলায় এসে ভ্রমণকারীরা প্যাকেজের বুকিং দিতে পারবেন।  

মেলায় অংশগ্রহণকারী ট্রিপলাভারের সিনিয়র বিজনেস এনালিস্ট তনয় রায় ঢাকা পোস্টকে বলেন, আমরা ট্রাভলের সবধরনের সার্ভিস দিয়ে থাকি। বিমান টিকিট, হোটেল, ভিসাসহ ভ্রমণ করতে যা যা লাগে সব ধরনের সুবিধা দিয়ে থাকি। মেলা উপলক্ষে সব ধরনের বিমান টিকিটের ওপর ১০ শতাংশ ছাড় দিয়েছি। যারা এখানে এসে বুকিং দেবে তাদের জন্য। এছাড়া বিটুবি এর ওপর আমাদের মূল ফোকাস। তাদের জন্য আমাদের ক্যাশব্যাক অফার রয়েছে। মেলায় প্রথম দিনে আমরা ভালো সাড়া পাচ্ছি। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী জাবেদ আহমেদ ও চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

ট্রিপলাভার চিটাগাং ট্রাভেল মার্ট আগামী ৮ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

কেএম/এসএম

Link copied