বাংলাদেশি যাত্রীদের সুলভমূল্যে সংযুক্ত আরব আমিরাতের শহর শারজাহ, আবুধাবি এবং রাসেলকিমায় নিয়ে যাবে মধ্যপ্রাচ্যভিত্তিক এয়ারলাইন্স এয়ার অ্যারাবিয়া। এছাড়াও যেসব বাংলাদেশি দুবাইয়ে যেতে চান তাদের এ তিন রুট থেকে বিনামূল্যে বাসে দুবাই পৌঁছে দেবে সংস্থাটি। 

শুক্রবার (৩ জুন) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে অনুষ্ঠিত ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ এ তাদের এই ছাড় সম্পর্কে জানা গেছে।

বাংলাদেশে এয়ার অ্যারাবিয়ার প্রতিনিধি ও এমজিএইচ গ্রুপের সহকারী ম্যানেজার আলামিন ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বাংলাদেশি যাত্রীদের জন্য ঢাকা থেকে শারজাহ রুটে রিটার্ন ভাড়া মাত্র ১৯৯৯ দিরহাম বা ৫৪ হাজার টাকা। এছাড়াও আমিরাতের রাসেলকিমা শহরের রিটার্ন ভাড়া ৪৭ হাজার টাকা। 

তিনি আরও বলেন, ঢাকা থেকে যারা আবুধাবি বা দুবাই যেতে চান তাদের জন্য ঢাকা-আবুধাবি-ঢাকা রুটের টিকিট পড়বে ৪৮ হাজার টাকা। দুবাইয়ের যাত্রীরা আবুধাবিতে নামবেন। সেখান থেকে তাদের ফ্রি বাস সার্ভিসের মাধ্যমে দুবাইয়ে নিয়ে যাওয়া হবে। মেলা চলাকালীন ৩ দিনের জন্য এই অফার প্রযোজ্য হবে। অফারে টিকিট কেটে ভ্রমণ করা যাবে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী মেলার উদ্বোধন করেন। ২ জুন সকাল থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এ মেলা শেষ হবে ৪ জুন, চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২ এর টাইটেল স্পন্সর অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এর মধ্যে জাতীয় পর্যটন সংস্থা এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থাও রয়েছে। 

এআর/এসকেডি