ভারত, মালয়েশিয়া, মালদ্বীপ, সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরসহ আন্তর্জাতিক সব রুটের টিকিটে ২০ শতাংশ ছাড় দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শনিবার (৪ জুন) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ এই ছাড়ে টিকিট পাচ্ছেন যাত্রীরা। এমন অফারে ভ্রমণেচ্ছুক যাত্রীরা পাসপোর্ট হাতে তাদের কাউন্টারে ভীড় করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ঢাকা থেকে ভারতের কলকাতা, চেন্নাই, মালয়েশিয়ার কুয়ালালামপুরসহ তাদের পরিচালিত সব আন্তর্জাতিক রুটে এ ছাড় প্রযোজ্য হবে। এছাড়াও অভ্যন্তরীণ সব রুটে ১০ শতাংশ ছাড় দিয়েছে তারা।

তারা জানায়, শুধুমাত্র মেলার ৩ দিন (জুন ২-৪) টিকিট কাটলেই এই ছাড় পাওয়া যাবে। টিকিট মেলা থেকে অথবা ইউএস-বাংলার যে কোনো আউটলেট থেকে কাটা যাবে। টিকিট কেটে ভ্রমণ করা যাবে এ বছরের সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত।
 
এর আগে বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী মেলার উদ্বোধন করেন। ২ জুন সকাল থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এ মেলা শেষ হবে ৪ জুন, চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২ এর টাইটেল স্পন্সর অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এর মধ্যে জাতীয় পর্যটন সংস্থা এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থাও রয়েছে।

এআর/এসএম