‘বিমানের সেপ্টেম্বরের ২২শ’ টিকিট হাওয়া, উমরাহর ভাড়া দেড় লাখ!’ শিরোনামে ঢাকা পোস্টে প্রকাশিত একটি প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে ‘দোলা ফকির এয়ার সার্ভিস বাংলাদেশ ট্রাভেল এজেন্সি’।

প্রতিবাদলিপিতে তারা জানায়, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে ট্রাভেল এজেন্সির ব্যবসা পরিচালনা করে আসছে এবং গ্রাহকদের সময়োপযোগী সেবা দিতে বদ্ধপরিকর। ঢাকা পোস্টে প্রকাশিত প্রতিবেদনে এজেন্সির নাম উল্লেখ থাকায় অনেক গ্রাহক প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেতিবাচক মনোভাব পোষণ করেছেন।

সেখানে আরও বলা হয়, বিমানের কাছ থেকে এজেন্সিটি যাত্রীর নাম ও পাসপোর্ট নম্বর ছাড়া কোনো বাল্ক টিকিট ক্রয় করেনি। তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। প্রতিবেদনটিতে তাদের মানহানি হয়েছে।

প্রতিবেদকের বক্তব্য

সৌদি আরবের জেদ্দা ও মদিনাসহ বিমান থেকে বিভিন্ন রুটের টিকিট বিক্রি করে এমন এজেন্সির তালিকায় ‘দোলা ফকির এয়ার সার্ভিস’-এর নাম ছিল। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য প্রতিবেদন প্রস্তুতের আগে দোলা ফকির এয়ার সার্ভিসের ০২২২৩৩৫১৭০৫, ০২২২৩৩৮৮৭৬৫, ০১৯৪০০৮৬০২২ এবং ০১৭৬...৮৮ নম্বরগুলোতে কমপক্ষে ৩০ বার ফোন দেওয়া হয়। রিং বাজলেও কেউ সাড়া দেননি। ...০২২ নম্বরটি বন্ধ পাওয়া যায়। পরে ০১৭৬...৮৮ নম্বরটি থেকে একবার কল করে প্রতিবেদককে জানানো হয়, ‘তিনি এই এজেন্সির সাবেক কর্মী। অভিযোগের বিষয়ে কিছুই জানা নাই।’ 

পরে বিমানের ওই তালিকার সঙ্গে প্রতিবেদকের নিজস্ব অনুসন্ধান ‘সাংঘর্ষিক’ হওয়ায় প্রতিবেদন থেকে ‘দোলা ফকির এয়ার সার্ভিস’-এর নাম বাদ দেওয়া হয়। 

এআর/জেডএস/