বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কর্মীরা যাতে বেশি অংকের ব্যাংক ঋণ পেতে পারে সেজন্য তিন ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে বেবিচক। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেবিচক সম্মেলন কক্ষে বেবিচক এবং রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, কর্মকর্তা/কর্মচারীদের ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে বাড়ি তৈরি, জমিসহ তৈরি বাড়ি ক্রয় এবং ফ্ল্যাট ক্রয়ের ক্ষেত্রে ঋণ প্রদানের লক্ষ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংক প্রতিষ্ঠান সোনালী, অগ্রণী জনতা ও রূপালী ব্যাংকের সঙ্গে চুক্তি সম্পাদনের আগ্রহ ব্যক্ত করে পত্র প্রেরণ করা হলে সংশ্লিষ্ট ব্যাংকগুলো তাদের স্ব-স্ব খসড়া সমঝোতা স্মারক প্রেরণ করে। পরে বেবিচক ব্যাংকগুলোর সঙ্গে আলোচনা ও পর্যালোচনা করে খসড়া চুক্তি চূড়ান্ত করে প্রথমে তিনটি ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ গ্রহণ করে।

এসময় বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, বিদ্যমান নীতিমালা অনুযায়ী বেবিচকের কর্মীরা খুবই স্বল্প পরিমাণ ঋণ পেতেন যা প্রয়োজনের তুলনায় কম ছিল। ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ/জমিসহ বাড়ি/ফ্ল্যাট ক্রয়ের নীতিমালা অনুমোদন এবং সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের সঙ্গে চুক্তি সম্পাদনের ফলে সব পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীরা উপকৃত হবে।

এআর/এসএসএইচ/