দুবাই থেকে নিউজিল্যান্ডে উড়ে গিয়েছিল এমিরেটসের একটি প্লেন। প্রায় ১৩ ঘণ্টা আকাশেই ছিল প্লেনটি। এরপর যাত্রীদের না নামিয়ে সেটি আবার দুবাইয়েই ফিরে আসে।

গত শুক্রবার আশ্চর্যজনক এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফক্স নিউজ। তাদের বরাতে এ সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

খবরে বলা হয়েছে, ওইদিন স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ ফ্লাইট ইকে ৪৪৮ উড়ে যায় নিউজিল্যান্ডের অকল্যান্ডের দিকে। প্রায় ৯০০০ মাইল উড়ে গিয়েছিল ফ্লাইটটি। শনিবার মাঝরাতে সবাইকে অবাক করে দিয়ে সেটি ফের দুবাইতে ফিরে আসে। কিন্তু কেন এমন হলো?

নিউজিল্যান্ডের অকল্যান্ড বিমানবন্দরে নামার কথা ছিল প্লেনটির। কিন্তু প্রবল বন্যায় ভেসে গিয়েছিল বিমানবন্দরটি। যে কারণে সেটি আর নামতে পারেনি। ফিরে আসে দুবাইয়ে।

এদিকে অকল্যান্ড বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আমাদের কাছে প্লেন যাত্রীদের সুরক্ষার বিষয়টি বড়। কোনো আন্তর্জাতিক ফ্লাইট ২৯ জানুয়ারি সকাল ৭টা পর্যন্ত নামবে না বলেও আগাম জানিয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ।

শুক্রবার অকল্যান্ডে রেকর্ড বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে চারদিক ডুবে জরুরি অবস্থা তৈরি হয়। বন্যায় অন্তত চারজনের মারা যাওয়ার খবর জানা গেছে।

সূত্র : এনডিটিভি

জেডএস