পবিত্র রমজান মাসকে সামনে রেখে বিশেষ সেবা কার্যক্রম ঘোষণা করেছে এমিরেটস এয়ারলাইন। এই বিশেষ সেবার মধ্যে রয়েছে ফ্লাইটে এবং বোর্ডিং গেটে রোজাদারদের জন্য বিশেষ ইফতার, ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় বিভিন্ন ধর্মীয় প্রোগ্রামের অন্তর্ভুক্তি এবং এমিরেটস লাউঞ্জগুলোতে পবিত্র মাসের চেতনার সঙ্গে সঙ্গতি রেখে বিভিন্ন মিল ও রিফ্রেশমেন্ট। 

বুধবার (২২ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে এমিরেটস বাংলাদেশ।

এমিরেটস জানায়, বুধবার (২২ মার্চ) থেকে নির্দিষ্ট গন্তব্যে চলাচলকারী ফ্লাইটের সব যাত্রীদের ইফতারের জন্য বিশেষ বক্সে পুষ্টিকর ও সুষম খাবার সরবরাহ করা হবে। ইফতারের আগ মুহূর্তে বোর্ডিং গেটেও যাত্রীদের অপেক্ষাকৃত ছোট ইফতার বক্স প্রদান করা হবে। এছাড়া দুবাইয়ে অবস্থিত এমিরেটস লাউঞ্জগুলোতে যাত্রীদের জন্য থাকবে বিশেষ খাবাবের ব্যবস্থা। ইফতার বক্সের পাশাপাশি যাত্রীদের নিয়মিত হট মিলও দেওয়া হবে।

সেহরি ও ইফতারের সময় নির্ধারণের জন্য এমিরেটস অনন্য একটি ব্যবস্থা অবলম্বন করে থাকে। ফ্লাইটের অবস্থান এবং ওই স্থানে সূর্যোদয় ও সূর্যাস্তের সময় বিবেচনা করে ক্যাপ্টেন সেহরি ও ইফতারের সময় ঘোষণা করেন। মার্চ এবং এপ্রিল মাসজুড়ে এমিরেটসের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় বিভিন্ন ধর্মীয় কনটেন্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। বিভিন্ন জনপ্রিয় রমজান সিরিয়াল ও নাটক উপভোগ করার সুযোগ পাবেন যাত্রীরা। 

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি করে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রীরা দুবাই ট্রানজিট নিয়ে বিশ্বের ১৩০টির অধিক গন্তব্যে ভ্রমণ করতে পারছে।

এআর/কেএ