ঢাকা থেকে উড্ডয়নের পর প্রায় ২২ মিনিট আকাশে উড়ে আবারও ঢাকায় ফিরে এসেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। ফ্লাইটটি ঢাকা থেকে সৈয়দপুর যাওয়ার কথা ছিল।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র জানায়, বিজি-৪৯৩ ফ্লাইটটি বুধবার (৭ জুন) বেলা ১১টা ১০ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়। তবে উড্ডয়নের পাঁচ মিনিট পর পাইলট ফ্লাইটটি নিয়ে সৈয়দপুর না যাওয়ার সিদ্ধান্ত নেন। পরে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের অনুমতি চায়। অনুমতি পেয়ে ১১টা ৩৩ মিনিটে নিরাপদে অবতরণ করে।

বিমানের ফ্লাইটটি ড্যাশ ৮-৪০০ মডেলের এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছিল। এতে ৭৮টি আসন ছিল। তবে কতজন যাত্রী ছিল তা নিশ্চিত করেনি বিমান।

কারিগরি ত্রুটির বিষয় উল্লেখ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ‘ফ্লাইটটি ঢাকায় টেকনিক্যাল ল্যান্ডিং করেছে।’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা ঢাকা পোস্টকে জানান, ফ্লাইটটি উড্ডয়নের পর ‘কেবিন প্রেসার লো’ হয়ে যাওয়ার বিষয়টি পাইলটের চোখে পড়ে। পরে পাইলট ফিরে আসার সিদ্ধান্ত নেন। ঢাকায় ফিরে ইঞ্জিনিয়াররা প্লেনটিকে চলাচলের উপযোগী করে ২টা ২০ মিনিটে ফ্লাইটটি আবারো সৈয়দপুরের উদ্দেশে রওনা হয়।

এর আগে সোমবার (৫ জুন) কারিগরি ত্রুটির কারণে ঢাকা থেকে উড্ডয়নের পর ৪০ মিনিট পর বিমানের কলকাতাগামী ফ্লাইট ঢাকায় ফিরে আসে। কারিগরি ত্রুটি সারিয়ে ফ্লাইটটি আবার কলকাতার উদ্দেশ্যে রওনা হয়।

এআর/এসএসএইচ/