চট্টগ্রামের আগ্রাবাদে চালু হয়েছে দেশের নতুন বেসরকারি এয়ারলাইনস এয়ার অ্যাস্ট্রার নতুন সেলস অফিস। রোববার (১১ জুন) অফিসটির উদ্বোধন করেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও ব্যান্ড তারকা নকীব খান।

তিনি বলেন, আমি এয়ার অ্যাস্ট্রার বিমানে ভ্রমণ করেছি। দারুণ লেগেছে। মনে হয়েছে এটি বাংলার আকাশে নতুন তারকা। আশা করছি- এয়ার অ্যাস্ট্রা তাদের মান ধরে রাখবে।

এসময় উপস্থিত ছিলেন এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী (সিইও) ইমরান আসিফ।

তিনি জানান, চট্টগ্রামে নতুন উদ্বোধন হওয়া সেলস সেন্টার থেকে অনলাইনের পাশাপাশি সরাসরি টিকিট কিনতে পারবেন। এছাড়া যাত্রীদের টিকিট ক্যানসেল, রিফান্ড, ফ্লাইটের সময় পরিবর্তনসহ অন্যান্য সুবিধা এই অফিস থেকে দেওয়া হবে।

আরও পড়ুন- এয়ার অ্যাস্ট্রায় চাকরির সুযোগ, আবেদন করুন এখনই

এয়ার অ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা- সৈয়দপুর-ঢাকা ও ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন ১২টি ফ্লাইট পরিচালনা করছে। বিমান কোম্পানিটির বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহনে সক্ষম।

এয়ার অ্যাস্ট্রা যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) কর্তৃক প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট (আইওএসএ) সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত আছে।

এমআর/এমজে