বিশ্বব্যাপী সুপরিসর উড়োজাহাজের যাত্রী চাহিদা বৃদ্ধির প্রেক্ষাপটে এমিরটেস তাদের এ জাতীয় উড়োজাহাজের বহর বিস্তৃত করছে। এমিরেটস  তাদের “ডিরেক্ট এন্ট্রি ক্যাপ্টেইন” প্রোগ্রামের অধীনে এয়ারবাস এ-৩৮০ পরিচালনার জন্য দক্ষ ও অভিজ্ঞ ক্যাপ্টেন খুঁজছে। বিশ্বব্যাপী একটি রিক্রুটমেন্ট প্রোগ্রাম পরিচালনা করছে এয়ারলাইন্সটি। 

আগ্রহী পাইলট ও তাদের পরিবারের সদস্যরা আগামী ৪ অক্টোবর দুবাই সময় দুপুর ১টায় অনলাইনে একটি তথ্যমূলক সেশনে অংশ নিতে পারেন। এছাড়াও বিভিন্ন নির্ধারিত স্থানে ওপেন-ডে সেশনেও অংশ নেওয়া যাবে। এখানে ( https://www.emiratesgroupcareers.com/pilots/ ) বিস্তারিত তথ্য পাওয়া যাবে। 

এয়ারবাস এ৩৩০, এ৩৪০, এ-৩৫০ এবং এ৩৮০ উড়োজাহাজে নুন্যতম তিন হাজার ঘণ্টা কমান্ডার হিসেব কাজ করার অভিজ্ঞতা রয়েছে এমন পাইলটরাই “ডিরেক্ট এন্ট্রি ক্যাপ্টেইন” প্রোগ্রামের জন্য বিবেচিত হবেন। এছাড়াও প্রার্থীদের মাল্টি-ক্রু এবং মাল্টি-ইঞ্জিন ও উড়োজাহাজে নূন্যতম সাত হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। 

এমিরটস বহরে বর্তমানে চার হাজার দুশ ফ্লাইট ক্রু রয়েছেন যার মধ্যে ১৫১৫ জন এ৩৮০ পাইলট। এয়ারলাইনটির বহরে সুপরিসর উড়োজাহাজের সংখ্যা ২৬০টি।

এমিরেটস পাইলটরা সেসব আকর্ষণীয় সুযোগ পেয়ে থাকেন তার মধ্যে রয়েছে ট্যাক্স-ফ্রি বেতন, সুপরিসর আবাসন, শিক্ষা অ্যালাউন্স, মেডিকেল, ডেন্টাল ও লাইফ ইনস্যুরেন্স কভারেজ। এছাড়াও পাইলটদের জন্য রয়েছে কাজে আসা-যাওয়ার জন্য পরিবহণ, লন্ড্রি সেবা, বছরে ৪২ দিন ছুটি এবং ছুটির সময় বিজনেস শ্রেণীতে ফ্লাইট টিকেট, অতিরিক্ত ব্যাগেজ, আত্মীয়স্বজন ও বন্ধুদের জন্য হ্রাসকৃত মূল্যে ফ্লাইট টিকেটসহ আরও অনেক সুবিধা।      

এমএসএ