দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ফলে আগামী ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সবধরনের যাত্রীবাহী বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি। এ অবস্থায় মঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকা-কুয়ালালামপুর বিজি০৮৬ ফ্লাইট ও বুধবার (১৪ এপ্রিল) রাতে ঢাকা-রিয়াদের বিজি৪০৩৯ ফ্লাইট নির্ধারিত সময়ের পূর্বে পরিবর্তিত সময়সূচি অনুযায়ী পরিচালিত হবে।

সোমবার (১২ এপ্রিল) বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ঢাকা-কুয়ালালামপুর বিজি০৮৬ মঙ্গলবার দুপুর ২টায় (ঢাকার সময়) ঢাকা থেকে ছেড়ে যাবে। কুয়ালালামপুর-ঢাকা বিজি০৮৭ মঙ্গলবার রাত ৯টায় (কুয়ালালামপুর স্থানীয় সময়) মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ছাড়বে ঢাকার উদ্দেশে ছাড়বে।

ঢাকা-রিয়াদ বিজি৪০৩৯A মঙ্গলবার রাত সাড়ে ১১টায় সৌদি আরবের রিয়াদের উদ্দেশে ছেড়ে যাবে।

উল্লেখিত ফ্লাইটের যাত্রীদের নতুন সময়সূচি অনুযায়ী অন্তত ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে।

বিস্তারিত তথ্যের জন্য যেকোনো বিমান সেলস অফিস অথবা বিমান কল সেন্টারের ০১৯৯০৯৯৭৯৯৭ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার (১১ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানিয়েছে, সরকার ঘোষিত ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক বিধিনিষেধের এ সাত দিন আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রাখা হবে। এর আগেই বন্ধ ঘোষণা করা হয়েছে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল।

পিএসডি/এফআর