আগামী ৫ জুন থেকে মাস্কাট-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। করোনাকালীন সময়ে স্বাস্থ্য সতর্কতামূলক নির্দেশনা অনুযায়ী প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন মাস্কাট থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ঢাকাগামী যাত্রীদের নিজ খরচে তিন দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং পরবর্তীতে কোভিড টেস্টের ফলাফলে নেগেটিভ হলে অবশিষ্ট ১১ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা রয়েছে।

প্রাথমিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইন্স মঙ্গল, বুধ, শুক্র ও রোববার স্থানীয় সময় রাত ২টায় ফ্লাইটটি মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং ঢাকায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে অবতরণ করবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে মাস্কাট থেকে ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা জানায়, বর্তমানে তাদের বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। করোনাকালীন সময়ে মাস্কাট ছাড়াও কুয়ালালামপুর, দোহা ও গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

মাস্কাট-ঢাকা রুটের ফ্লাইট সম্পর্কে যেকোনো তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিজস্ব সেলস্ সেন্টার কিংবা নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এআর/এইচকে