ইউরোপ-আমেরিকা ও মধ্যপ্রাচ্যের ফ্লাইটে বড় ছাড় দিয়েছে তুরস্কভিত্তিক টার্কিশ এয়ারলাইন্স। ইকনোমি ক্লাসের যাত্রীদের জন্য ৮ শতাংশ এবং বিজনেস ক্লাসের টিকিটে ১৫ শতাংশ ছাড় দিয়েছে তারা। নির্দিষ্ট কয়েকটি ব্যাংকের ক্রেডিট কার্ড দিয়ে টিকিট কাটলে পাওয়া যাবে এই ছাড়। 

টার্কিশ এয়ারলাইন্স জানায়, ভ্রমণপিপাসুরা এই ছাড়ে ঢাকা থেকে তুরস্কের ইস্তাম্বুল, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ওয়াশিংটন, শিকাগো, আটলানটা, হস্টোন, লস অ্যাঞ্জেলস, সান ফ্রান্সিসকো, মায়ামি, কানাডার টরন্টো, মনট্রিয়াল, সুইডেনের স্টকহোম, জার্মানির বার্লিন, ফ্রান্সের প্যারিস, সুইজারল্যান্ডের জুরিখ, অস্ট্রিয়ার ভিয়েনা, গ্রিসের অ্যাথেন্স, যুক্তরাজ্যের ম্যানচেস্টার, বার্মিংহাম, লন্ডন, স্পেনের বার্সেলোনা, রাশিয়ার মস্কো, নেদারল্যান্ডসের অ্যামস্ট্রাড্যামের টিকিট কাটতে পারবেন। 

টার্কিশ এয়ারলাইন্সের বাংলাদেশের সেলস অ্যান্ড ট্রাফিক অফিসার এজাজ কাদরি বলেন, টার্কিশ এয়ারলাইন্স বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ১২টি ফ্লাইট পরিচালনা করছে। সিটি ব্যাংকের অ্যামেরিকান এক্সপ্রেস, ব্র্যাক ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এইচএসবিসি এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্রেডিটকার্ড গ্রাহকরা এই ফ্লাইটগুলো দিয়ে ইউরোপ আমেরিকা ও মধ্যপ্রাচ্যের টিকিট কাটলে এই অফারটি পাবেন। অফারটি নিতে হলে ভ্রমণপিপাসুদের এ বছরের ৩০ নভেম্বরের মধ্যে টিকিট কাটতে হবে। সেই টিকিট দিয়ে ভ্রমণ করা যাবে ২০২২ সালের এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত। 

ছাড়ের টিকিটগুলো টার্কিশ এয়ারলাইন্সের গুলশানের কার্যালয়, ফ্লেমিংগো ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, ভ্যালেন্সিয়া এয়ার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, হরিজন এক্সপ্রেস লিমিটেড, ট্যালন, ইস্টওয়েস্ট ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, সায়মন ওভারসিস লিমিটেড, লেক্সাস ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, সানজার এভিয়েশন, সুমা ইন্টারন্যাশনাল সার্ভিস, ডেল্টা এভিয়েশন, আনোয়ার ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, অনলাইন ট্রাভেল এজেন্সি শেয়ার ট্রিপ ও গো জায়ানের মাধ্যমে কাটতে হবে। 

এআর/এইচকে