আগামী ২ নভেম্বর (মঙ্গলবার) থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট চালাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রায় ছয় মাস পর তারা আবারও এই রুটে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করছে। এর আগে ঢাকা থেকে সর্বশেষ ফ্লাইটটি কুয়ালালামপুর গিয়েছিল এ বছরের ৭ মে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, মালয়েশিয়া সরকার কর্তৃক বাংলাদেশ থেকে যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কুয়ালালামপুর রুটে পুনরায় যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে। 

তিনি জানান, ২ নভেম্বর ঢাকা থেকে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার ও রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে কুয়ালালামপুরের উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে এবং কুয়ালালামপুর থেকে প্রতি বুধবার, শুক্রবার, শনিবার ও সোমবার স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। 

এর আগে ৭ মে থেকে বাংলাদেশ থেকে কুয়ালালামপুর রুটে যাত্রী পরিবহন বন্ধ ছিল, তবে মালয়েশিয়া থেকে যাত্রীরা বাংলাদেশে আসতে পারতেন।  

উল্লেখ্য, করোনা মহামারির কারণে প্রায় ২১ মাস বন্ধের পর আগামী ২৬ ডিসেম্বর থেকে আবারও চালু হচ্ছে যুক্তরাজ্যের ম্যানচেস্টার রুটের ফ্লাইট।

এআর/এইচকে