ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী জাহিদের বিয়ে। এ উপলক্ষে তারই সহপাঠীরা আয়োজন করেছে গায়ে হলুদ অনুষ্ঠানের। পাত্রী বঙ্গমাতা শেখ ফজিাতুন্নেছা মুজিব হলের।

বুধবার (২ মার্চ) রাতে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অতিথি কক্ষে এই গায়ে হলুদ অনুষ্ঠিত হয়। পাত্র-পাত্রী দুজনই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অনুষ্ঠানে পাত্রীপক্ষের পিতা-মাতা ও বন্ধু-বান্ধবরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই বর্ষের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী আতিয়া শারমিন তমার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন জাহিদ বিশ্বাস। আগামী শুক্রবার (৪ মার্চ) পারিবারিকভাবে ধর্মীয় রীতি অনুসারে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। জাহিদের বাড়ি মাগুরা। তমা চাঁপাইনবাবগঞ্জের মেয়ে।

জাহিদের বন্ধু শাকিল আহমেদ বলেন, দ্বিতীয় বর্ষ থেকে তমা ও জাহিদের প্রেমের সম্পর্ক হয়। সেই থেকে আজ পর্যন্ত তাদের মাঝে সুন্দর একটি বিশ্বাসের সম্পর্ক রয়েছে। দুইজনের কমিটমেন্ট ছিল, হলেই তাদের গায়ে হলুদের অনুষ্ঠান হবে। পরে পারিবারিকভাবে ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে হবে। এটি ছিল তাদের ঢাবি ক্যাম্পাস ও হলের প্রতি মায়া। তাদের এই সম্পর্কের বন্ধন চির অটুট থাকুক এই শুভকামনা করি।

গায়ে হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাত্রীপক্ষের পিতা আজিজুল হক ও মাতা শাহানা বেগম। তারা বলেন, এতো সুন্দর আয়োজন হবে আমরা ভাবতেও পারিনি। মেয়ের ইচ্ছাকে আমরা প্রাধান্য দিয়েছি। শুরু থেকে তারা (জাহিদ ও তমা) আমাদের জানিয়ে একটি সম্পর্কে আবদ্ধ হয়েছিল। আমরাও এতে সম্মতি দিয়েছিলাম। তাদের ইচ্ছা ছিল হলে গায়ে হলুদ হওয়ার। কিন্তু তাদের বন্ধুরা এত সুন্দর আয়োজন করবে আমরা ভাবতেও পারিনি। আমরাও দেখতে এসে অনেক মুগ্ধ হয়েছি।

জাহিদ বিশ্বাস বলেন, বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকবার এমন আয়োজন দেখেছি। তাই আমাদেরও ইচ্ছে ছিল হলে গায়ে হলুদ করার। বন্ধুরাই সবকিছু আয়োজন করেছে। সবমিলে অনেক ভালো লাগছে।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি সলিমুল্লাহ মুসলিম হলের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান রবিনের গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। পরের দিন পারিবারিকভাবে বাংলা বিভাগের একই বর্ষের রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী ওয়াফা বিনতে ওয়াকির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হোন রবিন।

এইচআর/এমএইচএস