চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ বিজয় এবং সিএফসির মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বুধবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিজয় ও সিএফসি উভয় গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারি হিসেবে ক্যাম্পাসে পরিচিতি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ এসে দুই গ্রুপকে সোহরাওয়ার্দী এবং শাহজালাল হলের সামনে থেকে হলের মধ্যে প্রবেশ করিয়ে দেয়।

জানা যায়, আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের ঝুপড়িতে বিজয় গ্রুপের একজনের গায়ে হাত তোলা নিয়ে সিএফসি গ্রুপের মধ্যে ঝামেলা শুরু হয়। সেই ঘটনার জের ধরে সোহরাওয়ার্দী এবং শাহ আমানত হলে দুই গ্রুপের কর্মীরা অবস্থান নেন। এ সময় রাস্তায় ইট পাটকেল ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে বর্তমান সভাপতি রেজাউল হক রুবেল পদ নিয়ে বসে আছেন। সভাপতি হয়ে তিনি যতরকম অপকর্মে লিপ্ত আছেন সব আমাদের জানা আছে। অথচ পূর্ণাঙ্গ কমিটির দাবিতে আন্দোলন করলেও নানা ধরনের টালবাহানা শুরু করেন। সম্প্রতি তিনি এবং তার ছেলেরা কমিটি না দিতেই এসব উস্কানি দিচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে বিকেলে। এর কারণে তারা হলের সামনে অবস্থান নিলে প্রক্টরিয়াল বডি এবং পুলিশ গিয়ে তাদেরকে হলে ঢুকিয়ে দেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এর আগে গতকাল (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের র‍্যাগ ডে উদযাপনে অংশ নেওয়াকে কেন্দ্র করে উত্তেজনার সূত্রপাত ঘটে। 

রুমান/আরআই