বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ

সাফল্যের ধারা অব্যাহত রেখে ৩০ বছর পার করে ৩১তম বছরে পদার্পণ করেছে সিলেটের সর্বোচ্চ বিদ্যাপীঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২-এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবস সূচনা করা হয়। স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

সকাল ১০টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সবাইকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি আজ আমাদের বিশ্ববিদ্যালয় ৩০ বছর পার করেছে। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ের আলো ছড়িয়ে পড়ছে দেশ ও দেশের বাইরে। আশা করি, সবার আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতার ফলে একদিন এই বিশ্ববিদ্যালয় বিশ্বের অনন্য উচ্চতায় অবস্থান করবে।

উপাচার্য আরও বলেন, গত কয়েক বছরের মধ্যে আমাদের অবকাঠামোগত উন্নয়নের গতি বেড়েছে কয়েকগুণ। বর্তমানে আমাদের শিক্ষা-গবেষণার মান অনেক ভালো। সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, রেজিস্ট্রার, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এএম