শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শোভাযাত্রাকালে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনা ভিডিও করতে গেলে এক সাংবাদিককে গালাগালি এবং মারার জন্যে তেড়ে আসার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় ছাত্রলীগের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায়ের বিরুদ্ধে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় এই ঘটনা ঘটে। পুতুল ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়ের অনুসারী। ভুক্তভোগী সাংবাদিকের নাম শাফাত রহমান।  

এ বিষয়ে ভুক্তভোগী শাফাত রহমান বলেন, ছাত্রলীগের শোভাযাত্রা মধুর ক্যান্টিন থেকে টিএসসি পৌঁছালে সেখানে বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী সংঘর্ষে লিপ্ত হন। আমি সে ঘটনার ভিডিও করতে গেলে পুতুল চন্দ্র রায় আমাকে মারতে উদ্ধত হন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। পরে তার সাথে থাকা কয়েকজন আমাকে সরিয়ে নিতে চাইলে তিনি তখনও ‘ও আমারে কী করবে’ বলে হুমকি দিতে থাকেন। তার সঙ্গে থাকা একজন বলেন, কমিটি না পাওয়ায় তার মাথা খারাপ। 

অভিযোগের বিষয়ে জানতে পুতুল চন্দ্র রায় বলেন, সাংবাদিক মিথ্যা অভিযোগ করেছেন। তখন দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি থেকে শুরু হতে যাওয়া মারামারি মিটমাট করার চেষ্টা করছিলাম। তখন ওই সাংবাদিক ভিডিও করছিলেন। আমরা তাকে ভিডিও করতে নিষেধ করছিলাম। 

মারামারির কারণ জিজ্ঞাসা করলে তিনি বলেন, মিছিলের মধ্যে কত কিছু নিয়েই তো ধাক্কাধাক্কি হয়, আপনি জানেন না? আপনি ক্যাম্পাসের না?!

সাংবাদিকের সঙ্গে অসদাচরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই সাংবাদিক কোথায় থাকে? আমি তার সঙ্গে দেখা করে কথা বলবো। অসদাচরণের ভিডিও সাংবাদিকদের কাছে আছে- জানালে তিনি বলেন, আপনি যা খুশি করেন গিয়া, যান! 

এই বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফোন করা হলেও তাদের সাড়া মেলেনি।

এইচআর/এনএফ