বেলাল হোসেন ও আলকামা আজাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাংবাদিক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন-২০২২ এর ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সাধারণ সম্পাদক পদে ঢাকা পোস্টের আলকামা আজাদ নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আজকের পত্রিকার বেলাল হোসেন।

শনিবার (২৮ মে) দুপুর দেড়টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান। এর আগে সকাল ৯টায় সাংবাদিক সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত।

কার্যকরী পরিষদের অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহসভাপতি মার্কেটিং বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আরিফুজ্জামান উজ্জ্বল (দৈনিক ইত্তেফাক), যুগ্ম-সাধারণ সম্পাদক রসায়ন বিভাগের ৪৭তম ব্যাচের শাহাদাত হোসেন (নিউ এইজ), কোষাধ্যক্ষ বাংলা বিভাগের ৪৭তম ব্যাচের ইমরান হোসাইন (মানবজমিন), দপ্তর ও প্রকাশনা সম্পাদক সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৪৭তম ব্যাচের ফারুক হোসেন (দেশ রূপান্তর)।

এ ছাড়া কার্যকরী সদস্য পদে ইংরেজি বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী মেহেদি মামুন (দ্য নিউ নেশন), একই ব্যাচের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের আব্দুর রহমান খান সার্জিল (নিউজবাংলা২৪.কম) এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আব্দুল মান্নান (সময় ট্রিবিউন) নির্বাচিত হয়েছেন।

এ বারের নির্বাচনে দুইটি প্যানেলে সাতটি পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার অধ্যাপক আনিছা পারভীন, সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক তাসবিবুল গণি নিলয়, বিভিন্ন সামাজিক ও ছাত্র সংগঠনের নেতা কর্মীরা।

মো. আলকামা/আরআই