গত ২৪ ও ২৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত ছাত্রদলের নেতাকর্মীদের দেখতে হাসপাতালে গিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

রোববার (২৯ মে) সন্ধ্যায় মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে ছাত্রদলের আহত নেতাকর্মীদের দেখতে যান নুরুল হক।

এ সময় বিভিন্ন হাসপাতালে ভর্তি ছাত্রদলের আহত নেতাকর্মীদের খোঁজ-খবর নেন তিনি। তাদের প্রতি সমবেদনা প্রকাশ করে নুর বলেন, ছাত্রলীগকে সরকার দৈত্য-দানবে পরিণত করেছে। এক সময়ের ঐতিহ্যবাহী সংগঠনটি আজ দুর্বৃত্তদের সংগঠনে পরিণত হয়েছে।

মুক্তজ্ঞান চর্চা ও গণতন্ত্রের পুণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষপাতদুষ্ট ভূমিকায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, গণমাধ্যমে হামলাকারী ছাত্রলীগ নেতাদের পরিচয় প্রকাশিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো ভুক্তভোগী ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধেই মামলা করেছে। পুলিশের উপস্থিতিতে হাইকোর্টের সামনে ছাত্রলীগের সন্ত্রাসীরা তাণ্ডব চালালেও পুলিশ নির্বিকার ভূমিকা পালন করেছে, যা অত্যন্ত নিন্দনীয়।

হামলাকারী ছাত্রলীগের দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়ে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান নুর। সেই সঙ্গে সুস্থ ধারার ছাত্ররাজনীতি বিকাশে অনতিবিলম্বে ডাকসু নির্বাচন দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

এইচআর/এসএসএইচ