করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবারও অনলাইন ক্লাসে ফিরছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। বুধবার (২৯ জুন) বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ফোরকান উদ্দীন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি কোভিড-১৯ এর সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় জুলাই মাসের ২ তারিখ থেকে স্নাতকোত্তর পর্যায়ের অনুষ্ঠিতব্য সব ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হবে।

অধ্যাপক ফোরকান উদ্দিন বলেন, ঈদুল আযহার আগে স্নাতকোত্তর শ্রেণির নতুন ব্যাচের এক সপ্তাহ ক্লাস নেওয়া হবে। এ ক্লাস আগামী ২ জুলাই থেকে শুরু হবে। দেশে যেহেতু করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে, তাই পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তাদের ক্লাস অনলাইনে নেওয়া হবে।

করোনার দীর্ঘ ছুটির পর গেল বছরের ১০ নভেম্বর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়। পরে ১৩ নভেম্বর থেকে সশরীরে ক্লাস শুরু করে বিশ্ববিদ্যালয়টি। এরপর করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় দ্বিতীয়বারের মতো চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে আবারও সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করে বুয়েট। সে সময় এক সপ্তাহ বন্ধ থাকার পর আবারও সশরীরে ক্লাসে ফেরে বিশ্ববিদ্যালয়টি। এবার তৃতীয়বারের মতো অনলাইনে ফেরার ঘোষণা দিল বুয়েট।

এইচআর/আইএসএইচ