ক্রমশ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন ছবির এ তরুণ। জটিল কিডনি রোগে আক্রান্ত চৌধুরী শাদীদ আশরাফের দুটি কিডনিই পুরোপুরি বিকলের দ্বারপ্রান্তে। 

শেরেবাংলা নগর বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক ও মিরপুর সরকারি বাংলা কলেজের মেধাবী এ শিক্ষার্থী ২০১৫ সালে তার বাবাকে হারান। পিতৃবিয়োগের পর সংসারে অভাব নেমে এলে পড়াশোনা থেমে যায়। এরপর মা ও দুই ভাই বোনের সংসারের হাল ধরতে কর্মযুদ্ধে নেমে পড়েন তিনি। স্বপ্ন ছিল পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনবেন। কিন্তু তার নিজের জীবনই এখন সংকটাপন্ন। 

গত কয়েক বছর আগেও কিডনির সমস্যায় ভুগেছিলেন শাদীদ, মাঝে কয়েক বছর ভালো থাকায় তেমন গুরুত্ব দেননি। তবে গত মে মাসের ৭ তারিখে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের পরামর্শে মেডিকেল টেস্ট করানো হয়। আর সেখান থেকেই জানা যায়, তার দুটো কিডনিই ৭৫ শতাংশ বিকল হয়ে পড়েছে। 

পরিবার ও স্বজনদের সহযোগিতায় চিকিৎসা চললেও এখন কিডনি প্রতিস্থাপন ছাড়া আর কোনো উপায় নেই। ডোনারপ্রাপ্তি সাপেক্ষে অপারেশন ও চিকিৎসা বাবদ প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন, যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তশালী, জনপ্রতিনিধি, সরকারি/বেসরকারি চাকরিজীবী, প্রবাসীদের কাছে সাহায্যের হাত বাড়িয়েছে শাদীদের পরিবার। সবার সহযোগিতা পেলে স্বাভাবিক জীবনে ফিরতে পারেন শাদীদ। 

সাহায্য পাঠাবেন

০১৭৫৬১৯৬৮৩০ (বিকাশ)
০১৬১১৩৫২৪৯৫৯ (রকেট) 

ব্যাংক অ্যাকাউন্ট নম্বর : ১৬৪১৫৮০০৩১৭১৭ (shefali akter)-( ভুক্তভোগীর মা)
ডাচ বাংলা ব্যাংক, মিরপুর-১০ শাখা। 

যেকোনো তথ্যের জন্য
০১৬১১ ৩৫২৪৯৫, ০১৯১৮ ৯২২৯৮০ (মা)