ঢাকায় সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন ‘পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদ’— এর নতুন আংশিক কমিটি গঠন করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিক কায়েম এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম রিমন।

শনিবার সদ্য সাবেক সভাপতি মিনহাজ মুরশীদ, সাধারণ সম্পাদক মো. ইরফানুল হক এবং প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আলমগীর হোসেনের সই করা এক বিবৃতিতে তা জানানো হয়।

জানা গেছে, আগের কমিটি শুক্রবার বিকেল ৫ টায় নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে। এ সময় সংগঠনের সব সদস্য উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সময় নতুন কমিটি ঘোষণা করেন বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত  অতিরিক্ত সচিব আবু সায়েদ মুহাম্মদ হাশিম।

আরও পড়ুন : ‘হাত খরচ’ না পেয়ে লেগুনা ভাঙচুরের অভিযোগ ঢাবি ছাত্রলীগের বিরুদ্ধে 

এ ছাড়াও নতুন কমিটির সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন সমাজকল্যান বিভাগের এস এম ফরহাদ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলাম শিক্ষা বিভাগের দিদারুল আলম।

নবগঠিত কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মো. রুবেল মিয়া, নৃ-বিজ্ঞান বিভাগের মো. হোসাইন এবং ইংরেজি বিভাগের তাওসিফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এ কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার নির্দেশ দেওয়া হয়েছে।

এইচআর/আরএইচ