ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলমান সব পরীক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ফেসবুক পেজ থেকে সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পোস্ট করা এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে। 

এদিকে দেশব্যাপী বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে করোনা পরিস্থির কথা বিবেচনা করে সরকার ২৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলোতে সকল প্রকার পরীক্ষা স্থগিত করেছে। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড.আজিজুর রহমান জানিয়েছেন, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর সকল প্রকার পরীক্ষা স্থগিত করার নির্দেশ দিয়েছেন উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে করা পোস্টে উল্লেখ করা হয়েছে, মাননীয় উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান কর্তৃক আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলমান সকল পরীক্ষা থাকবে।

টানা ২য় দিনের মতো রাবি শিক্ষার্থীদের আন্দোলন থেকে ঘোষণা দেয়া হয় ফেব্রুয়ারিতে হল-ক্যাম্পাস না খুললে মার্চের শুরুর দিনে শিক্ষার্থীরাই তালা ভেঙে হলে প্রবেশ করবে শিক্ষার্থীরা। তবে প্রক্টর অধ্যাপক এম লুৎফর রহমানের কথায় আস্বস্ত হয়ে আন্দোলন স্থগিত করলেও শিক্ষামন্ত্রীর ঘোষণায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

তারা জানিয়েছেন, আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) ইউজিসির বৈঠকের দিকে তাকিয়ে আছেন তারা। বৈঠকের সিদ্ধান্ত দেখে পরবর্তী পদক্ষেপের কথা জানিয়েছেন তারা।

এমএএস