সশরীরে ক্লাস-পরীক্ষায় ফিরেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)। শনিবার (২৩ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়টির সশরীরের ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু হয়।

রোববার (২৪ জুলাই) বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে শিক্ষার্থীদের আবেদন ও করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এক সপ্তাহের জন্য অনলাইনে পাঠদান করেছিল বুয়েট কর্তৃপক্ষ।

অধ্যাপক মিজানুর রহমান বলেন, ঈদের ছুটি শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরেছেন। বিশ্ববিদ্যালয়ের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল শনিবার থেকে বুয়েটে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা কার্যক্রমে অংশ নিয়েছেন। করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনা নতুন করে সিদ্ধান্ত এলে সেটি জানিয়ে দেওয়া হবে।

এর আগে, গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৪৮২তম সভায় ১৬ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেয় বুয়েট। এরপর সভা শেষে ২৩ জুলাই থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হবে বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এইচআর/আইএসএইচ