ইস্টার্ন ইউনিভার্সিটির সামার-২০২২ সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) ইউনিভার্সিটির সেমিনার কক্ষে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। এতে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. শামসুদ্দোহা খন্দকার। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. আবুল বাশার খান।

অনুষ্ঠানে কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মাহফুজুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আনোয়ার জাহিদ ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. আব্বাস আলী খান বক্তব্য দেন। এছাড়া নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে দুইজন তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল ক্লাব কার্নিভাল, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। আবদুল মাতলুব আহমেদ ক্লাব কার্নিভাল উদ্বোধন করেন। কার্নিভালে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের ২১টি ক্লাব। পরে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে দুপুরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন শিক্ষার্থীরা। কনসার্টে অংশ নেয় লোকগানের দল নকশীকাঁথা ও ক্ল্যাসিক্যাল ফিউশন ব্যান্ড বেঙ্গল বয়েজ। 

আইএসএইচ