আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল হানিফ বলেছেন, বিরোধী রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশে বাধা না দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। তারা নির্বিঘ্নে সভা করতে পারবে। তবে সমাবেশের নামে কেউ সহিংসতা সৃষ্টি করলে প্রতিরোধ করা হবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যোগ দিতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে শুধু মাটি না কক্রিটও আছে। এর শেকড় অনেক গভীরে। বিএনপির পায়ের নিচে মাটি নেই, এজন্য তারা সরকারের নামে নানা অপপ্রচার চালায়। বিএনপি যে বাংলাদেশকে আফগানিস্তান ও তালেবান বানানোর স্বপ্ন দেখছে, তা দুঃস্বপ্নই থেকে যাবে।

তিনি আরও বলেন, বিএনপি জানে তিন মাসের মধ্যে খালেদা জিয়ার জামিন হবে না, সরকারও পতন হবে না। জামিন নিতে হলে আদালতে যেতে হবে। 

এর আগে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন হানিফ। এরপর আলোচনা সভায় যোগ দেন।

ইবি ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাবেক ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহাসক প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

রাকিব হোসেন/আরএআর