প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ

লেখক মুশতাক ডিজিটাল নিরাপত্তা আইনের বলি হয়েছেন বলে দাবি করেছেন ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা। তিনি বলেন, কারাগারে লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। তিনি (মুশতাক) এ আইনের বলি হয়েছেন। এ হত্যার দায় প্রধানমন্ত্রীকে নিতে হবে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে শাহবাগ মোড়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি করেন।

এ সময় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়াদের মুক্তির দাবি করেন মোস্তফা। তিনি বলেন, এ আইনে যাদের গ্রেফতার করা হয়েছে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। পাশাপাশি বামপন্থী ছাত্র সংগঠনগুলোকে আগামী ১ মার্চ সারাদেশে বিক্ষোভ সমাবেশ এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

বিক্ষোভ সমাবেশে ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ সাধারণ সম্পাদক দীপক শীল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, সাধারণ সম্পাদক দীপক রায় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের আরিফ মঈনুদ্দিনসহ বিভিন্ন বামপন্থী ছাত্র সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ সময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় বলেন, আমাদের মত প্রকাশের অধিকারের ওপর সরকারি নিপীড়ন নেমে এসেছে। এরই ফল কারাগারে লেখক মুশতাকের নির্মম মৃত্যু। এর বিরুদ্ধে আমরা ছাত্র জনতা মিলে আজীবন লড়াই চালিয়ে যাব।

জয় গতকাল (বৃহস্পতিবার) মশাল মিছিল থেকে আটকদের মুক্তির দাবি জানান। তিনি বলেন, যদি অনতিবিলম্বে আটক হওয়াদের মুক্তি না দেওয়া হয়, তাহলে আমরা দেশের ছাত্র সমাজকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলব।

এর আগে টিএসসি থেকে একটি মিছিল বের করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি টিএসসি থেকে শাহবাগ হয়ে পরীবাগ ঘুরে ফের শাহবাগ মোড়ে এসে শেষ হয়।

এইচআর/এমএইচএস