বাংলাদেশের ডিকশনারি থেকে ‘আমলাতান্ত্রিক জটিলতা’ শব্দটি মুছে ফেলার জন্য অনুজ নটরডেমিয়ানদের প্রতি আহ্বান জানিয়েছেন সিনিয়র ভাইয়েরা। এ সময় নিজেদেরকে জনগণের সেবক হিসেবে ভাবতে এবং কাজ করার পরামর্শ দেন তারা। 

কলেজটির সিনিয়র শিক্ষার্থীরা বলেন, আমরা যে নটরডেমিয়ান এবং সবার চেয়ে আলাদা সেটা কাজের মাধ্যমে বহিঃপ্রকাশ করতে হবে।

ক্লাব নটরডেমিয়ান্স বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) নটরডেম কলেজের ৪০তম বিসিএস ব্যাচের সুপারিশপ্রাপ্ত প্রাক্তন ৬১ জন শিক্ষার্থীর উদ্দেশ্যে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ আহ্বান জানান। 

ক্লাব নটরডেমিয়ান্সের প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল (অব.) রেফায়েত উল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় নির্বাহী কমিটির অন্যান্য সদস্য এবং ক্লাবের বিভিন্ন ক্যাডারের বর্তমানে কর্মরত ও অবসরপ্রাপ্ত বিভিন্ন পর্যায়ের প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

এ সময় অন্যান্য সদস্যের মধ্যে ক্লাবের ফাউন্ডার মেম্বার সিনিয়র সচিব (অব.) হেদায়েতুল্লাহ আল-মামুন, অতিরিক্ত সচিব (অব.) রফিকুজ্জামান, ডিআইজি (অব.) রফিকুল ইসলামসহ শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ক্লাবের সভাপতি বলেন, নটরডেম কলেজের বিভিন্ন ব্যাচের সিনিয়র এবং জুনিয়রদের মধ্যে ভাতৃত্ববোধের যে শিক্ষা আমরা কলেজ জীবনে লাভ করেছি, কর্মজীবনেও তার ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করতে হবে। জনগণের সেবক হিসেবে দেশের মানুষের কল্যাণে কাজ করতে হবে। 

সংবর্ধনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতিভোজের আয়োজন করা হয়।

এমএ