৬ বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠনের লক্ষ্যে বিদ্যমান মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। উক্ত ইউনিটে সাংগঠনিক পুনর্গঠনের লক্ষ্যে শিগগিরই প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

এ বিষয়ে চবি ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াসিন বলেন, শিগগিরই নতুন কমিটি গঠনের লক্ষ্যে চবি ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় সংসদ। চবি ছাত্রদলকে আরও সুসংগঠিত ও গতিশীল করতে মেধা, শ্রম, ত্যাগ ও কর্মকে প্রাধান্য দিয়ে নতুন কমিটি হবে বলে প্রত্যাশা করি। যদি কেন্দ্রীয় সংসদ আমার ত্যাগ, শ্রম ও কর্মকে মূল্যায়ন করে দায়িত্ব দেয়, তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের একটি শক্তিশালী অবস্থান তৈরি করতে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে দিব।

প্রসঙ্গত, ২০১৬ সালের অক্টোবর খোরশেদ আলমকে সভাপতি ও শহীদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে চবি শাখা ছাত্রদলের ৬৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৭ সালের ১৮ মে ২৪৩ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ।

রুমান/আরএআর