বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। এ ম্যাচে দাপুটে জয়ে ফিফা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবেন মেসিরা—এমনটাই প্রত্যাশা সমর্থকদের।

শনিবার (৩ ডিসেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, খেলা শুরুর এক ঘণ্টা আগেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে টিএসসি প্রাঙ্গণ, মুহসিন হলের মাঠ, ডাস চত্বর ও হলগুলোর টিভি রুম। এ সময় আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ উল্লাস করতে দেখা যায়। দলবেঁধে আর্জেন্টিনা দলের জার্সি পরে সমর্থকদের ফটোসেশন আর আড্ডা চলতে দেখা গেছে।

সমর্থকরা বলছেন, সৌদি আরবের সঙ্গে প্রথম ম্যাচ হেরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচ অঘটনের স্বীকার হয়ে আরও শক্তিশালী হয়েছে দলটি। অস্ট্রেলিয়াকে দাপটের সঙ্গে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে আলবিসেলেস্তেরা।

এই ম্যাচে আর্জেন্টিনা অন্তত ২-০ গোলে জিতবে বলেও প্রত্যাশা সমর্থকদের। শুধু এই ম্যাচ নয়, বিশ্বকাপের বাকি ম্যাচগুলোও জিতবে জিতে ট্রফি ঘরে তুলবে আর্জেন্টিনা। মেসিবাহিনী এবার হতাশ করবে না বলেও বিশ্বাস সমর্থকদের।

তুহিন আলম বিজয় নামের এক ঢাবি শিক্ষার্থী বলেন, আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনা অন্তত ২-০ গোলে জিতবে বলে আমার প্রত্যাশা। তবে চোটের কারণে বাদ পড়া আনহেল ডি মারিয়াকে মিস করব। তারপরও মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দাপুটের সঙ্গে জয় লাভ করবে।

আরেক আর্জেন্টিনা সমর্থক মিশাত সরকার বলেন, বিশ্বকাপের শুরু থেকেই আমাদের বিশ্বাস ছিল আর্জেন্টিনা এবার চ্যাম্পিয়ন হবে। আমাদের এখনো একই বিশ্বাস আছে। আশা করি মেসিবাহিনী আমাদের হতাশ করবে না। আজ আর্জেন্টিনা অন্তত ৩-০ গোলে জিতবে।

এদিকে বিশ্বকাপ শুরুর আগে থেকেই হলগুলোতেও বইছে উৎসবের আমেজ। ক্যাম্পাসের বিভিন্ন হল সেজেছে প্রিয় দলের পতাকায়। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে শোভা পাচ্ছে আর্জেন্টিনার আকাশি-নীল ও ব্রাজিলের নীল-সবুজ পতাকা। ছাত্রলীগের উদ্যোগে ও নগদের সহযোগিতায় লাগানো হয়েছে তিনটি বড় পর্দা। ক্যাম্পাসকে সাজানো হয়েছে বিশ্বকাপের আমেজে।

এইচআর/কেএ