ঢাকার জেলা প্রশাসক ও ঢাকা জেলা রোভারের সভাপতি মো. শহিদুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটিং কার্যক্রম নিশ্চিত করে ঢাকা জেলাকে শতভাগ স্কাউটিংয়ের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। শীঘ্রই ঢাকাকে শতভাগ স্কাউট জেলা হিসেবে ঘোষণা করা সম্ভব হবে।

শনিবার (৩ ডিসেম্বর) রাতে ঢাকা কলেজে বাংলাদেশ স্কাউটসের ৫৮তম কোর্স ফর রোভার মেটের মহাতাঁবু জলসায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, স্কাউট আন্দোলনে শিক্ষার্থীরা যুক্ত হলে তাদের মধ্যে নেতৃত্বের গুণাবলী সৃষ্টি হওয়ার পাশাপাশি দেশ প্রেম, সততা, ন্যায়-নিষ্ঠা, কর্তব্য ও দায়িত্ববোধ তৈরি হয়। এছাড়াও মানবিক গুণাবলী সম্পর্কে জানার জন্য এবং মনস্তাত্ত্বিক বিকাশের জন্যও স্কাউটিং অগ্রগামী ভূমিকা পালন করে থাকে। ঢাকা কলেজে রোভার স্কাউট আন্দোলনের বিস্তৃতি ও শক্ত অবস্থানের ফলে সমাজ এবং দেশ উপকৃত হবে। আমরা বিশ্বাস করি ভবিষ্যতে ঢাকা জেলার সবগুলো কলেজে রোভার স্কাউটের কার্যক্রম আরও বেশি জোরদার হবে।

ঢাকা জেলা রোভারের আয়োজনে কোর্স ফর রোভারমেটের সমাপনী অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী নিশাত রসুল, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ, বাংলাদেশ স্কাউটস, রোভার অঞ্চলের সম্পাদক অধ্যাপক এনামুল হক খান ও ঢাকা জেলা রোভারের সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরএইচটি/কেএ