ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি ভেন্যুতে জায়ান্ট এলইডি স্ক্রিনে চলমান ফিফা বিশ্বকাপের খেলা দেখাচ্ছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। ইতোমধ্যে মুহসীন হলের মাঠে বিপুল জনসমাগম নিয়ে ফিফাসহ বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠান এবং ফুটবল তারকারা ছবি ও লেখা প্রচার করেছেন।

বিশ্বকাপের শুরু থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি স্থানে খেলা দেখাচ্ছে নগদ। স্থান তিনটি হলো-মুহসীন হলের মাঠ, টিএসসি এবং স্বোপার্জিত স্বাধীনতা। এ তিনটি স্থানেই এলইডি জায়ান্ট স্ক্রিন ও সাউন্ড সিস্টেমসহ সুন্দর পরিবেশে খেলা দেখা নিশ্চিত করা হচ্ছে।

নগদ জানাচ্ছে, তারা কেবল এ আয়োজন করেই চুপ থাকছে না। প্রতিদিন মুহসীন হলের মাঠে যে আবর্জনা জমা হচ্ছে, সেটি পরিষ্কার করাসহ সব ধরনের পরিচ্ছন্নতা নিশ্চিত করছে। তাই এ ভেন্যুগুলোতে তাদের বিশেষ একটি দলের পক্ষ থেকে সার্বিক কার্যক্রম পরিচালনা করে এসব বর্জ্য সিটি কর্পোরেশনের নির্ধারিত স্থানে ফেলা হচ্ছে। 

এ পরিচ্ছন্নতা সম্পর্কে বলতে গিয়ে নগদের চিফ বিজনেস অফিসার আমিনুর রহমান বলেছেন, ‘আমরা চাই সুন্দর ও সুষ্ঠু আয়োজন। রাতে এখানে খেলা দেখে সবাই উৎসব করবে। তারা পরের দিন এসে আবার পরিচ্ছন্ন একটি জায়গা পাবে। আমরা এটাই চাই। সে জন্য প্রতিদিন সকালে ভেন্যু পরিষ্কার করার জন্য আমরা একটি দল নিয়োগ করেছি।’

এদিকে ফিফা মুহসীন হলের জনসমাগম নিয়ে টুইটারে ছবি পোস্ট করেছে। এ ছাড়া স্পেনের গাবিসহ কয়েকজন তারকা খেলোয়াড়ও এ নিয়ে টুইট করেছেন। আর্জেন্টিনা, ব্রাজিলের নামকরা পত্রিকাগুলোও এ আয়োজন নিয়ে খবর প্রকাশ করেছে।

নগদের এ আয়োজনে খেলা শুরু হওয়ার আগমুহূর্তে, দিনের বেলায় মুহসীন হলের মাঠে দর্শকদের জন্য রয়েছে বিভিন্ন অ্যাক্টিভিটি। যেখানে গোল করে বা ডার্ট নিক্ষেপ করে পাওয়া যায় পুরস্কার। অ্যাকাউন্ট খোলার জন্য আছে ডেডিকেটেড কিছু পয়েন্ট। অ্যাকাউন্ট খোলার পর প্রিয় দলের পতাকার রঙের রিস্ট ব্যন্ডসহ বিভিন্ন গিফটও দেওয়া হচ্ছে।

এলইডিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ দেখানোর আয়োজন এটি।

এফকে