ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক চতুর্থ বর্ষের ২০২০ সালের চূড়ান্ত পরীক্ষার পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প ও অধিভুক্ত কলেজগুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফল অনুযায়ী, পুনরায় যাচাইয়ের পর ছয় জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। যার মধ্যে ইংরেজি বিভাগের দুই জন, মনোবিজ্ঞান বিভাগের একজন এবং ইতিহাস বিভাগের তিন জন শিক্ষার্থী রয়েছেন।

মূলত, সাত কলেজের ১৬টি বিভাগের ১৬৫ জন শিক্ষার্থীর চূড়ান্ত পরীক্ষার বিভিন্ন বিষয়ের খাতা পুনরায় যাচাইয়ের আবেদনের পরিপ্রেক্ষিতেই এসব খাতা যাচাই-বাছাই করা হয়েছে। হিসাব অনুযায়ী, সবচেয়ে বেশি আবেদন পড়েছিল অর্থনীতি বিভাগের। তবে ৪১টি আবেদনের পরিপ্রেক্ষিতে খাতা পুনঃনিরীক্ষা করা হলেও কোনো পরিবর্তন হয়নি।

এছাড়াও ইংরেজি বিভাগের ২৭টি, দর্শন বিভাগের ১১টি, ইতিহাস বিভাগের ১১টি, মনোবিজ্ঞান বিভাগের ৪টি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১০টি, ইসলামিক স্টাডিজ বিভাগের ৪টি, সমাজকর্ম বিভাগের ৫টি, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১টি, মার্কেটিং বিভাগের ২টি, ভূগোল ও পরিবেশ বিভাগের ৪টি, পদার্থ বিজ্ঞান বিভাগের ১০টি, প্রাণিবিদ্যা বিভাগের ৩টি, পরিসংখ্যান বিভাগের ৮টি, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ১টি এবং ব্যবস্থাপনা বিভাগের ২৩টি খাতা পুনঃনিরীক্ষণ হয়েছে।

পুনঃনিরীক্ষার ফল দেখুন পুনঃনিরীক্ষার ফল

আরএইচটি/এসএসএইচ/