আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) অফিস অব স্পোর্টসের উদ্যোগে এআইইউবি আন্তঃকলেজ গেমস-২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে গেমসের সমাপনী অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগরীর ৪২টি কলেজের ১২৫০ জন শিক্ষার্থী এই গেমসে অংশগ্রহণ করেন। বাস্কেটবল, হ্যান্ডবল, ভলিবল, ব্যাডমিন্টন, দাবা এবং টেবিল টেনিসসহ ভিন্ন ভিন্ন ১৬টি খেলায় কলেজগুলো অংশগ্রহণ করে।

এই গেমসের বিভিন্ন পর্বের খেলায় বিচারকদের নির্ধারিত পয়েন্ট তালিকার বিচারে রাজউক উত্তরা মডেল কলেজ চ্যাম্পিয়ন হয়েছে। বিএএফ শাহীন কলেজ ঢাকা রানার-আপ এবং সেন্ট গ্রেগরী হাই স্কুল অ্যান্ড কলেজ তৃতীয় স্থান অধিকার করে। এই গেমসের বিভিন্ন পর্বে ক্রীড়া নৈপুণ্যের জন্য নির্বাচিত প্রায় ৩০০ জনের বেশি শিক্ষার্থী বিজয়ী হওয়ার কৃতিত্ব অর্জন করে এবং তাদের পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

এআইইউবি আন্তঃকলেজ গেমসের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এআইইউবি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। পরে তিনি বিজয়ী দল ও কৃতী খেলোয়াড়দের হাতে পুরস্কার ও ট্রফি তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আবদুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে এআইইউবি’র রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, বিভাগীয় প্রধানরা, শিক্ষক-শিক্ষিকা, ঊর্ধ্বতন কর্মকর্তারা, অংশগ্রহণ করা কলেজগুলোর প্রতিনিধি ও বিপুল সংখ্যক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। 

সমাপনী অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে এআইইউবি পারফর্মিং আর্টস ক্লাবের (এপ্যাক) সদস্যরা সংগীত পরিবেশন করেন।

/এসএসএইচ/