ছবি : মাহমুদুল হাসান (বাঁয়ে) ও জুবায়ের আলী (ডানে)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ছাত্রদলের দুই কর্মীর ওপর ছাত্রলীগ কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হামলায় ঢাবির ২০১৬-১৭ সেশনের মাহমুদুল হাসান ও ২০১৭-১৮ সেশনের জুবায়ের আলী গুরুতর আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার শিকার মাহমুদুল হাসান মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও জুবায়ের আলী কবি জসীমউদ্দিন হলের ছাত্রদল কর্মী।

এদিকে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নির্দেশে এই হামলা হয়েছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। 

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, টিএসসিতে আকস্মিক হামলা চালিয়ে আমাদের দুই কর্মীকে গুরুতর আহত করেছে ছাত্রলীগ। পরে তাদের ঢামেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নির্দেশে এ হামলা হয়েছে। এই হামলা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

তিনি বলেন, ছাত্রলীগ আজ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা ক্যাম্পাসে সন্ত্রাসী সংগঠন হিসেবে সাধারণ ছাত্র-ছাত্রী ও ছাত্রদলসহ অন্যান্য ক্রিয়াশীল ছাত্র সংগঠনের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায়। ক্যাম্পাসকে তারা সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে অচিরেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম প্রতিহত করা হবে। ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও মুক্তভিত্তিক রাজনৈতিক চর্চা চালু রাখতে ছাত্রদল দৃঢ় প্রতিজ্ঞ।

অভিযোগের বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ঢাকা পোস্টকে বলেন, ছাত্রলীগ এ হামলার সঙ্গে জড়িত নয়। ছাত্রলীগ এ ধরনের রাজনীতি করে না। আদৌ এ হামলার ঘটনা ঘটেছে কি না সেটা নিয়ে আমার সন্দেহ রয়েছে। ছাত্রদল কোনো অভিযোগ করলে সেটা নিয়ে সবার সন্দেহ থাকে। কারণ তারা অনেক বানোয়াট কথাবার্তা বলে থাকে।

এইচআর/কেএ