ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদ সভায় বক্তারা

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪০তম কেন্দ্রীয় কমিটির প্রথম জাতীয় পরিষদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে নরেন্দ্র মোদিকে ঢাকায় আমন্ত্রণ জানানোর নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

শনিবার (১৩ মার্চ) সকাল থেকে রাত পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, শ্রমিকনেতা রুহুল আমিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে আটক হওয়া তিন ছাত্রদল নেতাসহ ডিজিটাল নিরাপত্তা আইনে আটক সবার মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এছাড়াও জগৎজ্যোতি দাসকে বীরশ্রেষ্ঠ খেতাব প্রদানের দাবি জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ। তিনি বলেন, শিক্ষা সংশ্লিষ্ট আন্দোলনের পাশাপাশি জনগণের স্বার্থসংশ্লিষ্ট সব আন্দোলন গড়ে তোলায় ছাত্র ইউনিয়ন সারাদেশে কাজ করবে। পাশাপাশি জনগণকে সম্পৃক্ত করে স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলায় সক্রিয় থাকবে।

তিনি আরও বলেন, আমরা আজ এ সভা থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে আটককৃত সবার মুক্তি দাবি করছি। নিপীড়নমূলক সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবে।

সারাদেশ থেকে আসা জাতীয় পরিষদ সদস্যরা সভায় উপস্থিত ছিলেন। সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিনের সঞ্চালনায় সভায় শিক্ষার সংকট এবং সাংগঠনিক, জাতীয় ও রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করা হয়। 

আরএইচ