ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুই দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্ট’ শুরু হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব এ ফেস্টের আয়োজন করে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফেস্টের উদ্বোধন করেন।  

দুই দিনব্যাপী এই ‘ক্যারিয়ার ফেস্ট’-এ দেশের ৩০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। চাকরিপ্রার্থী শিক্ষার্থীরা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জীবনবৃত্তান্ত জমা দিতে পারবে।

ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের সভাপতি কায়সার সেলিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ সময় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সিকদার মনোয়ার মুর্শেদ, ক্যারিয়ার ক্লাবের মডারেটর সহযোগী অধ্যাপক মো. রাশেদুর রহমান, ক্লাবের সাধারণ সম্পাদক গৌরব পাল প্রমুখ উপস্থিত ছিলেন। ক্লাবের কোষাধ্যক্ষ মুবিনা সুলতানা অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভিন্ন চাকরিদাতা প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের দক্ষ পেশাজীবী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন। 

‘ক্যারিয়ার ফেস্ট’ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, এই উদ্যোগ চাকরিপ্রার্থী ও চাকরিদাতাদের মধ্যে একটি যোগসূত্র রচনা করবে।

এইচআর/এসকেডি