ছাত্রলীগ কর্তৃক ক্যাম্পাসে বিরোধী মতের শিক্ষার্থীদের ওপর আক্রমণ, সাংবাদিকদের নির্যাতন, ছিনতাই, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অপকর্মের নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ঢাবি ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি এবি এম ইজাজুল কবির রুয়েল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম এক বিবৃতিতে এ নিন্দা জানান। এসময় তারা শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ এক আতঙ্কের প্রতিশব্দে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন।

বিবৃতিতে নেতারা বলেন, গত কয়েকদিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের ক্যাডারেরা নিজেদের মধ্যে রক্তক্ষয়ী ও নৃশংস সংঘর্ষের মাধ্যমে শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহতভাবে নস্যাৎ করছে। ক্যাম্পাস প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন, ছাত্রী নিপীড়ন, বিরোধী মতের শিক্ষার্থীদের ওপর আক্রমণ, সাংবাদিকদের নির্যাতন, ছিনতাই, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ ছাত্রলীগের বিভিন্ন অপকর্মের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ আজ এক আতঙ্কের প্রতিশব্দে পরিণত হয়েছে।

পরিকল্পিতভাবে ছাত্রদলকে ক্যাম্পাসের বাইরে রাখা হয়েছে উল্লেখ করে তারা আরও বলেন, আজ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ক্যাম্পাসগুলো ছাত্রলীগের সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। নির্বিঘ্নে নিজেদের অপকর্ম করে যাওয়া এবং সাধারণ শিক্ষার্থীদের নিপীড়নের বিষয়ে বিরোধী মতের ছাত্র সংগঠনগুলো যাতে প্রতিবাদ করতে না পারে, সে কারণেই পরিকল্পিতভাবে দেশের প্রায় সব ক্যাম্পাসে ছাত্রদলকে ক্যাম্পাসের বাইরে রাখার অপচেষ্টা করা হচ্ছে। কিন্তু যেকোনো পরিস্থিতিতেই ঢাবি ছাত্রদলের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের রুখে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে।

ছাত্রলীগকে হুঁশিয়ারি জানিয়ে নেতারা আরও বলেন, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অচিরেই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে মধুর ক্যান্টিন থেকে তাদের স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম শুরু করে দুর্বৃত্তায়নের বেগে ছুটে চলা দেউলিয়া সংগঠন ছাত্রলীগের সন্ত্রাসীদের প্রতিটি অপকর্মের দাঁতভাঙ্গা জবাব দেবে।

এইচআর/এসএসএইচ/