ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব ক্যারিয়ার সার্ভিসেস অ্যান্ড অ্যালামনাই রিলেশনস (অকসার) সম্প্রতি মহাখালীতে অবস্থিত ব্র্যাক সেন্টার ইন-এ ‘এমপ্লয়ার অ্যাপ্রিসিয়েশন ইভনিং ২০২৩’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

গত ২২ বছরে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের শিক্ষাজীবন থেকে কর্মজীবনে পদার্পণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালনকারী সব প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপনের উদ্দেশ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৫০টিরও বেশি খ্যাতনামা প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগের প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির প্রো ভাইস-চ্যান্সেলর এবং ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ, পিএইচডি, রেজিস্ট্রার ড. ডেভিড ড্যাউল্যান্ড, ব্র্যাক বিজনেস স্কুলের ডিন প্রফেসর স্যাং লি, পিএইচডি এবং ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট প্রফেসর এবং চেয়ারপারসন ড. সাদিয়া হামিদ কাজী। ব্র্যাক ইউনিভার্সিটির স্টুডেন্টস লাইফের জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শুধু চাকরি প্রদানই নয়, বরং শিক্ষার্থীদের তাদের পেশাজীবনে বিভিন্ন গুণাবলীর বিকাশ এবং চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত করতে ব্র্যাক ইউনিভার্সিটিকে সহায়তা করায় ব্র্যাক ইউনিভার্সিটির প্রো ভাইস-চ্যান্সেলর এবং ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ ইন্ডাস্ট্রি পার্টনার এবং নিয়োগদাতাদের প্রশংসা করেন। সেইসঙ্গে তিনি নিয়োগদাতাদের সহযোগিতায় সেমিস্টার জুড়ে নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের পুরো অ্যাকাডেমিক সেমিস্টারকে আরও সমৃদ্ধ করে তোলার ওপর জোর দেন, যা শিক্ষার্থীদের এই ‘ওয়ার্ক-ইন্টিগ্রেটেড লার্নিং’ পদ্ধতির মাধ্যমে সমস্যা সমাধানকারী হিসেবে গড়ে উঠতে এবং আরও দক্ষ হতে সহায়তা করবে।

ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ড্যাউল্যান্ড একটি প্রেজেন্টেশনের মাধ্যমে ব্র্যাক ইউনিভার্সিটির সার্বিক চিত্র উপস্থাপন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী ও ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার মোহাম্মদ তাজদিন হাসান ব্র্যাক ইউনিভার্সিটির সঙ্গে তার যাত্রার গল্প তুলে ধরেন। তিনি উল্লেখ করেন যে ব্র্যাক ইউনিভার্সিটির রেসিডেন্সিয়াল সেমিস্টারের মাধ্যমে সহানুভূতি চর্চা, মত-বৈচিত্র্যের প্রতি সম্মান প্রদর্শন এবং নিজের স্বাচ্ছন্দ্যের জায়গা থেকে বেরিয়ে এসে প্রতিকূল পরিস্থিতিতে টিকে থাকার মাধ্যমে মানসিক বুদ্ধিমত্তা অর্জনে সহায়তা করেছে। তিনি আরও বলেন, এই বিষয়গুলো তার ক্যারিয়ারের জন্য অনেক সহায়ক ছিল।

ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা এবং সান্ধ্যভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

/এসএসএইচ/