আগামী ৯ মে থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। গত বছরের তুলনায় এবার বাড়ানো হয়েছে দুটি ইউনিট।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার আবু হাসান ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বলেন, আজ উপাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদন ও ভর্তি পরীক্ষা গ্রহণের সময়সীমা নিয়ে আলোচনা হয়েছে। এতে আগামী ৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ ও ১৬ জুন থেকে থেকে ২৪ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আবু হাসান আরও বলেন, গত বছরের মতো এবারও ভর্তি পরীক্ষার আবেদন ফি অপরিবর্তিত থাকবে। তবে এবার আইবিএ আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্বের সঙ্গে চারুকলা আলাদা ইউনিটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় এবার ৫টি ইউনিটের স্থলে ৭টি ইউনিটে পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছরের জুলাই থেকে আগস্ট পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ৬টি অনুষদ ও ৩টি ইনস্টিটিউটের অধীনে ৫টি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হয়। এর মধ্যে এ, বি, সি এবং ই ইউনিটের ভর্তি ফরমের মূল্য ৯শ টাকা। এছাড়া ডি ইউনিটের ফরমের মূল্য ৬শ টাকা রাখা হয়।

মো. আলকামা/এমএএস