রাজধানীর পুরান ঢাকার নারিন্দায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কটূক্তি ও শারীরিক হেনস্তা করেছেন সুমন নামের এক যুবক। হেনস্তার শিকার ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করেছে ওয়ারী থানা পুলিশ।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে ওই শিক্ষার্থী টিউশনিতে যাওয়ার পথে নারিন্দা স্টার বেকারির সামনে এ ঘটনা ঘটে। ঘটনা উল্লেখ করে ওয়ারী থানায় মামলা করেছেন ওই শিক্ষার্থী। 

জানা গেছে, অভিযুক্ত ওই যুবকের নাম উমর ফারুক সুমন (২৫)। তিনি রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। ওই শিক্ষার্থীকে সুমন একাধিকবার বাজে মন্তব্য করলে প্রতিবাদ করেন তিনি। তবে এসময় তিনি প্রতিবাদ করায় ইট দিয়ে মারতে উদ্যতসহ শ্লীলতাহানি করেন সুমন। ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে স্থানীয়রা এগিয়ে এলে ইট ফেলে ওই শিক্ষার্থীর বুকে লাথি দিয়ে পালিয়ে যান তিনি।

মামলা পরবর্তীতে পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে ও স্থানীয়দের বর্ণনায় অভিযুক্ত সুমনকে শনাক্ত করে গ্রেপ্তার করেন ওয়ারী থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক খায়রুল ইসলাম।

এ ঘটনায় আসামীর শাস্তি চেয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমি সুমনের শাস্তি চাই। আমার সঙ্গে যা হয়েছে তা কোনো স্বাভাবিক ঘটনা নয়। আমাদের আশেপাশে প্রতিনিয়তই এমন ঘটনা ঘটছে। এদের কারণে আমরা কোথাও নিরাপদ নই। এ ঘটনায় তার সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

উপ-পরিদর্শক খায়রুল ইসলাম বলেন, ঘটনা জানার পরপরই তাৎক্ষণিকভাবে সুমনকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে হেনস্তার ঘটনা জেনেছি এবং থানায় যোগাযোগ করেছি। তাকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী তাকে উপযুক্ত শাস্তির আওতায় আনা হবে।

এমএল/এফকে