জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিভিন্ন বিভাগে অধ্যয়নরত বরিশাল জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘বরিশাল জেলা ছাত্রকল্যাণ পরিষদ’-এর উদ্যোগে নবীনবরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু।

তিনি বলেন, আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় বরিশাল জেলা ছাত্র কল্যাণ পরিষদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। ছাত্র-ছাত্রীদের যেকোনো প্রয়োজনে, সংকটে, সমস্যায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে পাশে থাকব ইনশাআল্লাহ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষার্থী গড়ার প্রত্যয়ে বরিশাল জেলা ছাত্রকল্যাণ পরিষদের ব্যানারে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। শুধু বরিশাল নয়, বিশ্ববিদ্যালয়ের যেকোনো এলাকার শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।

সংগঠনের সভাপতি মো. সাইদুল ইসলাম সাঈদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম হিমুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন জবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন, সাবেক সহ-সভাপতি তানভীর আহমেদ সিদ্দিকী, সাবেক সহ-সভাপতি এসআই সোহেল রানা ও সাবেক ছাত্রনেতা এইসএম কিবরিয়া।

অনুষ্ঠানে বরিশাল জেলা থেকে আগত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিকৃত প্রায় শতাধিক নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। পরে নবীন শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ তুলে দেওয়া হয়।

এমএল/ওএফ