২০১১ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বিভাগটির প্রথম ব্যাচের মো. ফখরুল ইসলাম সভাপতি ও তৃতীয় ব্যাচের মু. ওয়াহিদ মুরাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি ঢাকার একটি কনভেনশন হলে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা (২০২১ ও ২০২২) অনুষ্ঠিত হয়। এতে অনুমোদিত গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচকমণ্ডলীর প্রত্যক্ষ ভোটে ও নির্বাচন পরিচালনা পর্ষদের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক আগামী ২০২৩-২০২৬ সাল (তিন বছর) মেয়াদে এ কমিটি অনুমোদন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন রেজাউল করিম। এছাড়া নির্বাচন কমিশনার ছিলেন হাসান মোহাম্মদ ফায়সাল ও এম এম উদ্দীন কিরণ।

কমিটিতে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এ এইচ এম আবদুল মোমেন এবং সহ সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে এ কে এম ফজলুল হক, মো. রওনক আলম, এবং মোস্তফা সাইফুল ইসলাম রোমেন। যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. শামীম খান ও মোসাইফুল আলম সাইফ। সহ-সম্পাদক নির্বাচিত হন মো. জাফর ইকবাল, এনামুল কবির ও শামসুল আরেফিন।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মো. আশরাফ উদ্দীন, রাইসুল ইসলাম রাসেল, এস এম মেহেদী হাসান, আব্দুল লতিফ, ড. হীরা লাল গোপী, মাসুম বিল্লাহ, এস এম মোস্তফা করিম, নিলয় সেন গুপ্ত এবং মো. মামুন হোসাইন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আরিফুর রহমান, সহ-কোষাধাক্ষ জাকির হোসেন খান।

তথ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা কামাল, আন্তর্জাতিক সম্পাদক আশরাফুল ফরহাদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শারমিন মুস্তারি নাজু, ক্রীড়া সম্পাদক শেখ মামুন-উর রশিদ, সমাজকল্যাণ সম্পাদক রিজুয়ান মজকুরে, মহিলা বিষয়ক সম্পাদক শামীমা আকতার, শিক্ষা, গবেষণা, সাহিত্য ও পাঠচক্র সম্পাদক মেসবাহ উদ্দীন সাজ্জাদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শাখাওয়াত হোসেন নাদিম, আইন ও প্রসিকিউশন সম্পাদক জিয়াউর রহমান এবং উচ্চ শিক্ষা বিষয়ক সম্পাদক মো. আতাউর রহমান শাওন নির্বাচিত হন।

কার্যকরী সদস্য নির্বাচিত হন যথাক্রমে মো. আনোয়ার হোসেন, হোসনে মোবারক, মো. সাজ্জাদ হোসেন, আসর উদ্দীন, সঞ্জয় কুমার দেবনাথ, পৃ-অরিন, শাহরিয়ার হোসেন উচ্ছ্বাস এবং নুরতাজ রেজওয়ানা।

অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্র অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আক্তার প্রধান পৃষ্ঠপোষক ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রাশেদ মোস্তাফা পৃষ্ঠপোষক হিসেবে আছেন। এছাড়া উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হন যথাক্রমে ড. সানাউল্লাহ চৌধুরী, ড. হানিফ সিদ্দিকী, ড. নিহাদ করিম চৌধুরী, ড. ইকবাল আহমেদ, রেজাউল করিম, আকিরুল ইসলাম শিমুল এবং মোহাম্মদ আলাওল কবির রাকিব।

অনুমোদিত গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচকমণ্ডলীর প্রত্যক্ষ ভোটে ও নির্বাচন পরিচালনা পর্ষদের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক আগামী ২০২৩-২০২৬ (তিন বছর) মেয়াদে এ কমিটি অনুমোদন করা হয়।

গত কমিটির সাধারণ সম্পাদক এ কে এম ফজলুল হক বলেন, খুব শিগগিরই এক জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নব নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে।

নতুন কমিটির সাধারন সম্পাদক মু. ওয়াহিদ মুরাদ বলেন, আগামী ১ মাসের মধ্যে শূন্য পদগুলো পূরণ সাপেক্ষে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশের উদ্যোগ নেওয়া হবে।

এমআর/এনএফ